রাঙামাটিতে তিন বাস কাউন্টারে চাঁদা দাবি

6

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে এস আলম, ডলফিন ও শ্যামলি বাস কাউন্টারে মোবাইল ফোনে হুমকি দিয়ে চাঁদা দাবির অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, গত ৩১ জানুয়ারি সকাল ৯টা ১০ মিনিটে শহরের পৌর ট্রাক টার্মিনালস্থ রাঙামাটি-ঢাকাগামী ডলফিন কাউন্টারের ম্যানেজার মো. জাহিদুল ইসলামকে ০১৭৫৯১০৭০৮৬ নম্বর থেকে ফোন করে চাঁদা দাবি করে এবং গত ৩ বছর কেন চাঁদা দেওয়া হয়নি তার জন্য হুমকি দেয়। পরে ওই নম্বর ব্যবহারকারী ব্যক্তি জাহিদকে শহরের রাঙামাটি সরকারি কলেজগেট গিয়ে ফোন দিতে বলে। এই হুমকির প্রতিবাদে ডলফিন কাউন্টারের ম্যানেজার কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি করেন। এ ব্যাপারে গত ৩১ জানুয়ারি কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি (নং-১৬৪৪) করা হয়।
একইভাবে তবলছড়ি বাজারে শ্যামলি বাস কাউন্টারের ম্যানেজার শারমিন আক্তারকেও চাঁদা দাবি করে ফোন করা হয়। চাঁদা চেয়ে ফোন করেছেন এস আলম বাস সার্ভিসের ম্যানেজার রফিকের কাছেও। তারাও নিরাপত্তা চেয়ে কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি করেন। যেহেতু তাদের সার্ভিস রাতে তাই তারা যাত্রীসেবা নিয়ে আতংক ও ভয়ের মধ্যে আছেন বলে জানান। এ ব্যাপারে তারা সেনাবাহিনী, পুলিশ ও সিভিল প্রশাসনের সহযোগিতা কামনা করেন।
কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) আরিফুল আমিন বলেন, ‘রাঙামাটি-চট্টগ্রাম মহাসড়কে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান জোরদার করা হয়েছে। সেনাবহিনীর টহলের পাশাপাশি পুলিশও সড়কে নিরাপত্তার দায়িত্ব পালন করছে। ডলফিন, এস আলম ও শ্যামলি বাস কাউন্টারের ম্যানেজার যারা জিডি করেছেন তাদের জিডিতে দেওয়া সন্ত্রাসীদের মোবাইল নম্বর আমরা ট্রেকিং করে তদন্ত করছি। সন্ত্রাসী যেই হউক না কেন তাকে ছাড় দেওয়া হবে না।’