রাঙামাটিতে ডিবি পরিচয়ে ব্যবসায়ীর ৩ লাখ টাকা ছিনতাই

9

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটি শহরে ডিবি পরিচয়ে ৩ লক্ষ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। শনিবার সকালে শহরের দোয়েল চত্বর এলাকার আবাসিক হোটেল প্রিন্সের ১২২ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে
ছিনতাইয়ের ঘটনা সম্পর্কে হোটেল প্রিন্স (আবাসিক) এর মাালিক নেছার আহম্মদ বা হোটেল বয়রা কেউ কিছুই বলতে পারেনি। এত বড় ঘটনা হোটেল প্রিন্স (আবাাসিক) কর্তৃপক্ষ কিছুই জানে না বলাটাও- রহস্যজনক বলছে ভুক্তভোগীরা।
ছিনতাইয়ের শিকার সালাম ও ছিদ্দিক জানান, আমরা এখানে ব্যবসা বাণিজ্য করতে এসেছি। শনিবার সকালে ৩-৪ জন লোক ডিবি পুলিশ পরিচয় দিয়ে আমাদের কাছ থেকে প্রায় ৩ লক্ষ টাকা ছিনতাই করে নিয়ে যায়। খবর পেয়ে ডিবি পুলিশের এসআই সাজ্জাদ আমাদেরকে ডিবি কার্যালয় তবলছড়ি নিয়ে যায়। সেখানে জিজ্ঞাসাবাদ শেষে আমাদের চলে যেতে বলে। তবে সালাম বলেন, ছিনতাইকারীরা সবাই স্থানীয় লোকজন বলে পরে শুনতে পেরেছি।
হোটেল বয় সাগর ও মং মারমা জানান, ৪ জন লোক শনিবার ভোর ৬টায় এসে হোটেলের ১২২ নং সিট বুকিং দিয়েছে। আবার দুপুর বেলায় তারা সিট ছেড়ে দিয়ে চলে যায়। এর মধ্যে কি ঘটনা ঘটেছে তা আমরা জানিনা।
হোটেল প্রিন্সের পাশেই অন্নপূর্ণা রেস্তোরাঁর ম্যানেজার বলেন, ৩-৪ জন লোক এখানে বসেছিল । কিন্তু কিছুক্ষণ পরে উঠে চলে যায়। অন্নপূর্ণা রেস্তোরাঁয় তারা বেশিক্ষণ বসেনি। অন্নপূর্ণা রেস্তোরাঁর সিসি টিভির ফুটেজ দেখলেই ছিনতাইকারীরা ধরা পড়ে যাবে।
ওসি ডিবি শেখ মোঃ এমদাদুল হক জানান, হোটেল প্রিন্স এর ৬১৩ নম্বর রুম থেকে জাহাঙ্গীর ও ছালে নামের জনকে আমি জিজ্ঞাসাবাদের জন্য এনেছিলাম। তারা এধরনের ঘটনার সাথে জড়িত নয় বলে আমাকে জানান। পরে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।
রাঙামাটিতে এ ধরনের একটি চক্র আছে বলে অনেকে শুনেছেন। এ চক্রের সাথে স্থানীয় মাস্তান সিন্ডিকেট এবং বিভিন্ন সংস্থার গোপন সম্পর্ক রয়েছে। সম্প্রতি ডিসি অফিস সংলগ্ন আবাসিক হোটেল ড্রিমল্যান্ডেও এধরনের ঘটনা ঘটেছিল। এ চক্রটির সাথে জড়িত আছে তক্ষক সিন্ডিকেটরা।