রাউজান উপজেলা প্রশাসন ও শিক্ষা অফিসের উদ্যোগে মিনা দিবস পালন

34

রাউজান প্রতিনিধি

বিদ্যালয়ে যেতে সক্ষম শতভাগ শিশুর বিদ্যালয়ে ভর্তি নিশ্চিতকরণ এবং ঝরেপড়া রোধের অঙ্গীকার নিয়ে ও ‘নিরাপদ ও আনন্দময় পরিবেশে মানসম্মত শিক্ষা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে চট্টগ্রামের রাউজানে পালিত হয় মীনা দিবস। রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী এমপির পরামর্শে এ উপলক্ষে গতকাল ২৪ সেপ্টেম্বর শনিবার দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যদিয়ে উদযাপন করে রাউজান উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিস। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাউজান উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.আবদুল কুদ্দুস।
প্রধান অতিথি ছিলেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুস সামাদ শিকদার। দাশপাড়া অখিল সরকারি প্রাথমিক বিদ্যালযের প্রধান শিক্ষক অনুপম দাশগুপ্ত ও বিনাজুরি হরিপদ স্মরনি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক দ্বীপান্বিতা বড়ুয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন রাউজান উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা আবদুল মমিন, সহকারি শিক্ষা কর্মকর্তা বিশু দে, সহকারি শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার হাজারীসহ অনেকে।
উল্লেখ্য, মীনা শিশু-কিশোরদের মধ্যে ব্যাপক জনপ্রিয় বাংলা কার্টুন। এ কার্টুন তৈরি করেছে ইউনিসেফ। কার্টুনের মূল চরিত্র মীনা আট বছর বয়সের কন্যাশিশু। সে তার পরিবারের সঙ্গে একটি ছোট গ্রামে বাস করে। এ চরিত্রের মাধ্যমে শিশুদের অধিকার, শিক্ষা, সংস্কৃতি, বিনোদন এবং শারীরিক ও মানসিকভাবে বেড়ে ওঠার চিত্র ফুটে ওঠে।