রাউজানে ১২ হাজার অপচনশীল আবর্জনার বস্তা ক্রয় এমপির

41

রাউজান প্রতিনিধি

রাউজানে এবার প্রথমবারেরমত অপচনশীল আবর্জনা নিয়ে হাট বসিয়েছে উপজেলার পাহাড়তলী ও বাগোয়ান ইউনিয়ন পরিষদ। এ হাটের একমাত্র ক্রেতা ছিলেন এ কার্যক্রমের উদ্যোক্তা ও রেলপথ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং পরিবেশবাদী নেতা এবিএম ফজলে করিম চৌধুরী এমপি। গত ২১ মে শনিবার সকালে বাগোয়ান ও পাহাড়তলীতে পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে তিনি নিজে ও উনার পক্ষে স্বস্ব ইউপি চেয়ারম্যান ১২ হাজার অপচনশীল আবর্জনা নিয়ে বসা এসব বস্তা ক্রয় করেন।
এ উপলক্ষে পাহাড়তলী ইউনিয়নের ঊনসত্তর পাড়া উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাউজান উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ও পাহাড়তলী ইউপি চেয়ারম্যান রোকন উদ্দিন। ছাত্রনেতা নঈম উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় এ সময় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।
অন্যদিকে রাউজানের বাগোয়ান ইউনিয়ন পরিষদের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাউজান উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাগোয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভূপেশ বড়ুয়া। ছাত্রনেতা জসিম উদ্দিন অভির পরিচালনায় এসময় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।
এসব অনুষ্ঠানে অতিথি ছিলেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জোনায়েদ কবীর সোহাগ, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ নুর মোহাম্মদ, রাউজান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন, ওসি কায়সার হামিদ, পর্লী বিদ্যুতের এজিএম অসিত কুমার সিকদার, রাউজান উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও পশ্চিম গুজরা ইউপি চেয়ারম্যান লায়ন শাহাবুদ্দিন আরিফ, ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দীন আহমেদ।
উল্লেখ্য, রাউজানে এবিএম ফজলে করিম চৌধুরী এমপির ঘোষিত পিং, ক্লিন ও গ্রীণ রাউজানের অংশ হিসেবে ও সাংসদের নিদেশে সর্বপ্রথম এ কার্যক্রম শুরু করেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ। পরবর্তীতে পরিবেশ রক্ষায় এমপির নির্দেশে পুরো রাউজানে ছড়িয়ে দিতে ইউনিয়ন পর্যায়ে এ কার্যক্রম।