রাউজানে ব্যবসায়িক বিরোধে বিতান বড়ুয়াকে হত্যা

38

রাউজান পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের অংকুরিঘোনা এলাকায় মৎস্য ব্যবসায়ী বিতান বড়ুয়াকে (৪৭) প্রকাশ্যে দিবালোকে গুলি করে হত্যার ঘটনার প্রধান আসামি রাহুল বড়ুয়াকে (৩৮) পুলিশ গ্রেপ্তার করেছে। খাগড়াছড়ি জেলার সদর থানার উত্তর সবুজ বাগানের ৭ নম্বর আনসার ক্যাম্প এলাকা থেকে রাউজান থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। গতকাল মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে সোপর্দ করে পুলিশ। আদালতে খুনের দায় স্বীকার করে জবানবন্দিও দিয়েছে আসামি রাহুল।
গতকাল মঙ্গলবার দুপুরে রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ জানান, থানার সেকেন্ড অফিসার মো. আমজাদ আলী চৌধুরী, মামলার তদন্তকারী অফিসার এসআই টুটুন মজুমদার, এসআই মো. ইব্রাহীম খাগড়াছড়ি পুলিশের সহায়তায় গত সোমবার সন্ধ্যায় ওই এলাকায় অভিযান চালিয়ে রাহুল বড়ুয়াকে গ্রেপ্তার করে। এরপর হাটহাজারী মেখল ইউনিয়নের রহুল্লাপুর গ্রামে হালদা নদীর পশ্চিম পাড়ে গাছের গোড়ার মাটির নিচ থেকে হত্যাকান্ডে ব্যবহৃত একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়। তিনি আরো জানান, ইট, বালু সরবরাহ, ছাদ ঢালাই এবং পুকুর নিয়ে বিরোধের জেরে বিতান বড়ুয়ার সঙ্গে ঝামেলা ছিল রাহুলের। এর জেরেই রাহুল বিতান বড়ুয়াকে গুলি করে হত্যা করে।
রাউজান থানার সেকেন্ড অফিসার আমজাদ আলী চৌধুরী বলেন, ‘অস্ত্র উদ্ধারের ঘটনায় হাটহাজারী থানায় গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হয়েছে’।
উল্লেখ্য যে, নিহত বিতান বড়ুয়া ওই ওয়ার্ডের পশ্চিম গহিরা অংকুরি ঘোনা এলাকার অতুল মেম্বারের বাড়ির মৃত সাধন বড়ুয়ার ছেলে। বিতান বড়ুয়াকে গত ২৬ এপ্রিল বিকেল ৪ টার দিকে বাড়ির পাশে একটি ভবনে আগে থেকে অবস্থান নিয়ে একই এলাকার মৃত নাদি বড়ুয়ার ছেলে রাহুল বড়ুয়া গুলি হত্যা করে।