রাউজানে বিষপানে যুবকের মৃত্যু

52

রাউজানে বিষপানে মুহাম্মদ নাছের (৩২) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। গত সোমবার দিবাগত রাত ৩ টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে একইদিন রাত ১২ টার দিকে বাড়ির কাচারী ঘরে গিয়ে বিষপান করেন তিনি। তার বাড়ি উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ছামিদর কোয়াং আজিম ফকিরের বাড়ি। তিনি ওই বাড়ির মুহাম্মদ বাদশা মিয়ার ছেলে।
স্থানীয় প্রত্যক্ষদর্শী ও পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, নিহত নাছের সোমবার রাত ১০ টার দিকে খাবার খেয়ে দেড় বছরের শিশু কন্যাকে কোলে নিয়ে বাড়ির বাইরে চলে যান। পরে রাতে ঘরে না ফেরায় বাইরে খুঁজতে বের হন স্বজনরা। এসময় তাদের কাচারী ঘরে তাকে বিষপানরত অবস্থায় পাওয়া যায়। দ্রুত উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত ৩ টার দিকে তার মৃত্যু হয়। বিষপানের সময় শিশুকন্যা তার কোলে থাকায় সেও অসুস্থ হয়ে পড়ে। তাকেও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।
পরিবারের সদস্যরা জানান, নাছের গত ৫ বছর আগে প্রথম বিয়ে করেন চান্দগাঁও থানার মোহরা গোলাপের দোকান এলাকার এ্যানি আকতারকে। এরপর তাদের মধ্যে বনিবনা হচ্ছিল না। বিয়ের ১ বছরের মাথায় বাপের বাড়িতে বিষপানে মারা যান নাছেরের ১ম স্ত্রী এ্যানি আকতার। তার মৃত্যুর কিছুদিন পর নাছের ২য় বিয়ে করেন নোয়াপাড়া ইউনিয়নের সাদার পাড়া গ্রামের হিরা নামের এক মেয়েকে। এই ঘরে দেড় বছরের এক কন্যা সন্তান ছিল। এই সংসারেও স্ত্রীর সঙ্গে তার বনিবনা হচ্ছিল না। ঝগড়া বিবাদ লেগে থাকতো স্বামী-স্ত্রীর মধ্যে। নিহত নাছের রাজমিস্ত্রী ও পাইপ ফিটারের কাজ করতো।
নোয়াপাড়া পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক শেখ জাবেদ মিয়া বলেন, পারিবারিক কলহের জের ধরে বিষপানে মারা যায় নাছের। পরিবারের কেউ কোনো অভিযোগ না করায় ময়না তদন্ত ছাড়াই তাকে দাফন করতে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।