রাউজানে জ্বালাকুমারী মন্দির পরিচালনা পরিষদের অভিষেক

6

রাউজান প্রতিনিধি

রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডে অবস্থিত শ্রী জ্বালাকুমারী মন্দির পরিচালনা পরিষদের অভিষেক অনুষ্ঠান গত শনিবার অনুষ্ঠিত হয়েছে। কৃষ্ণ কর্মকারের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সম্পাদক নিখিল কর্মকার।
এতে আর্শীবাদক ছিলেন ফতেয়াবাদ রামকৃষ্ণ মিশনের পূজনীয় স্বামী পূর্ণব্রতানন্দজী মহারাজ। বিশেষ অতিথি ছিলেন পরিচালনা পরিষদের উপদেষ্টা ডা. অমল কর্মকার ও রাউজান রামকৃষ্ণ আশ্রম পরিচালনা পরিষদের সহ-সভাপতি ডা. অরুন শর্মা। এতে সভাপতিত্ব করেন পরিচালনা পরিষদের সভাপতি মানু কর্মকার মান্না। বক্তারা সুশিক্ষার পাশাপাশি যুব সমাজকে গীতা ও ধর্মীয় শিক্ষায় শিক্ষিত করার আহŸান জানান এবং নব-নির্বাচিত কমিটিকে মন্দির উন্নয়নের পাশাপাশি সমাজের গরীব ছাত্র ছাত্রীর পড়ালেখার ব্যবস্থা, দুস্থ রোগীর চিকিৎসা সহায়তা ও যুব সমাজকে সাথে নিয়ে অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহব্বান জানান।
উক্ত অনুষ্ঠানে পূজনীয় মহারাজ বেদ মন্ত্র পাঠের মধ্য দিয়ে পরিচালনা পরিষদের নতুন অফিস উদ্বোধন ও নব-নির্বাচিত পরিচালনা পরিষদকে শপথ বাক্য পাঠ করান এবং অতিথিবৃন্দ পরিচালনা পরিষদের প্রত্যেক সদস্যকে ক্রেস্ট, ফুল ও ক্যালেন্ডার দিয়ে বরণ করে নেন। এতে আরো উপস্থিত ছিলেন রাউজান রামকৃষ্ণ আশ্রম পরিচালনা পরিষদের সহ-সম্পাদক রোবেল শীল, মন্দির পরিচালনা পরিষদের উপদেষ্ঠা বিষ্ণু নন্দী, বনমালী কর্মকার, জহরলাল কর্মকার, সহ-সভাপতি কৃষ্ণ কর্মকার, রবি কর্মকার, সহ-সাধারণ সম্পাদক সঞ্জয় কর্মকার-২, মিন্টু কর্মকার, সাংগঠনিক সম্পাদক নিউটন কর্মকার, কোষাধ্যক্ষ সঞ্জয় কর্মকার-১, সহ-কোষাধ্যক্ষ অশোক কর্মকার, সাংস্কৃতিক সম্পাদক খোকন নন্দী, ক্রীড়া সম্পাদক কানন কর্মকার (কানু), প্রচার সম্পাদক জনি কর্মকার, সদস্য টিটু কর্মকার, জগদীশ দত্ত ও পল্লব কর্মকার।
পরিশেষে সভাপতি মানু কর্মকার মান্না যুব সমাজকে প্রযুক্তির আগ্রসন থেকে বেড় হয়ে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করা, পড়ালেখার পাশাপাশি ধর্মীয় শিক্ষায় শিক্ষিত হওয়ার প্রয়াস ব্যক্ত করেন ও মন্দির পরিচালনায় ভক্ত, শুভানুধ্যায়ী সহ সমাজের সকলের সহযোগীতা কামনা করেন। শেষে প্রসাদ বিতরণের মধ্যদিয়ে আলোচনা সভা ও অভিষেক অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করেন।