রাউজানে আগুনে ১০ বসতঘর পুড়ে ছাই

33

রাউজানে বজ্রপাত থেকে সৃষ্ট আগুনে ১০ বসতঘর পুড়ে গেছে। গত মঙ্গলবার রাত ২টার দিকে উপজেলার পূর্ব গুজরা ইউনিয়নে এই ঘটনা ঘটে। এতে অন্তত ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডা. স্বপন বড়ুয়া ও এলাকাবাসী জানান, পূর্ব গুজরার ৫নং ওয়ার্ডে গত মঙ্গলবার রাতে ব্যাপক ঝড় হয়। এসময় বজ্রপাত হলে তা থেকে বিদ্যুতের তারে আগুন লেগে যায়। এতে এলাকার মুর আলী মাঝির বাড়ির বিদ্যুৎ বড়ুয়া, সুমন বড়ুয়া, রাজেন বড়ুয়া, মোহন বড়ুয়া, স্বপন বড়ুয়া, তপন বড়ুয়া, মৃদুল বড়ুয়া, টুকুল বড়ুয়া, সুকুল বড়ুয়া ও সুজন বড়ুয়ার ঘর পুড়ে যায়।
রাউজান ফায়ার সার্ভিস ও এলাকার লোকজনের সহযোগিতায় গতকাল বুধবার ভোর সাড়ে ৪টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ক্ষতিগ্রস্ত ১০ বসতঘরের ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। গতকাল দুপুরে স্থানীয় সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর পক্ষ থেকে এলাকার ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং তাদের সহযোগিতা করেন। এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আবদুল ছালাম বলেন, বজ্রপাতের কারণে এসব ঘরে আগুন লেগে যায়। এতে এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের লোকজনের সহযোগিতায় গতকাল ভোরে আগুন নিয়ন্ত্রণে আনা হলে একটি পাকা ঘর রক্ষা পায়। তবে এসব পরিবার ব্যাপক ক্ষতিগ্রস্ত হওয়ায় সরকারের পাশাপাশি এলাকার বিত্তবানদের নিকট সহযোগিতা কামনা করা হয়।