রাউজানের শ্রেষ্ঠ শিক্ষক রায়হান উদ্দিন খাঁন

124

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ সালে রাউজানে, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন উপজেলার একমাত্র মহিলা মাদ্রসাার রাউজান মহিলা আলিম মাদরাসার সিনিয়র শিক্ষক রায়হান উদ্দীন খাঁন। তিনি রাউজান উপজেলার অন্তর্গত গহিরা মোবারক খীল গ্রামের চৌধুরী বাড়ির কৃতি সন্তান এবং বাংলাদেশ সরকারের সাংবিধানিক পদাধিকারি ব্যাক্তিত্ব কন্ট্রোলার এন্ড অডিটর জেনারেল (মহাহিসাবরক্ষক ও নিয়ন্ত্রক) মো. মুসলিম চৌধুরীর ফুফাত ভাই। সে ১৯৮৭ সালে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ড থেকে সর্বোচ্চ ডিগ্রী (কামিল) এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় লোক প্রশাসন বিভাগ থেকে কৃতিত্বের সহিত বি.এস.এস (অনার্স), এম. এস.এস ডিগ্রী অর্জন করেন। ২০০৬ সালে তিনি বিএড ডিগ্রী লাভ করেন। এছাড়াও শিক্ষা বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করে সফলতা অর্জন করেন। এর আগে তিনি গর্জনীয়া রহমানিয়া ফাজিল মাদরাসা এবং ইয়াছিন শাহ পাবলিক স্কুল ও কলেজে দীর্ঘদীন সুনামের সাথে অধ্যাপনায় নিয়োজিত ছিলেন। বর্তমানে তিনি মোবারকখীল গ্রামের চৌধুরী বাড়ি শাহী জামে মসজিদের খতিব এবং উক্ত মসজিদের পরিচালনা পরিষদের উপদেষ্টা। উল্লেখ্য, যে তিনি বাংলাদেশ ইসলামী ফ্রন্ট রাউজান উপজেলার (উত্তর) সাহিত্য ও প্রকাশনা সম্পাদক।

পূর্ব গাটিয়াডেঙ্গা উচ্চ
বিদ্যালয়ের উদ্যোগে
মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ
ও আলোচনা সভা

সাতকানিয়ায় গত ৩০ মার্চ শনিবার সকাল ১০টায় ২৫ মার্চ গণহত্যা ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ এবং আলোচনা সভা পূর্ব গাটিয়াডেঙ্গা উচ্চ বিদ্যালয় এর উদ্যোগে বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবু হানিফ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মুক্তিযুদ্ধের স্মৃতি চারণ করেন সাতকানিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু তাহের এলএমজি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য হোদায়তুর রহমান, নজির হোসেন, জাফর আহমদ, নুর হোসেন, তপন চৌধুরী প্রমুখ। পূর্বাহ্নে জাতিয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এসময় বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়।

আজিজুল হক আল কাদেরী
মৃত্যুতে ইসলামিক ফ্রন্টের
শোক প্রকাশ

আজিজিয়া কাজেমী কমপ্লেক্সের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আল্লামা আজিজুল হক আল কাদেরী মৃত্যুতে ইসলামিক ফ্রন্ট হাটহাজারী উপজেলার সভাপতি রফিকুল ইসলাম তাহেরী, সাধারণ সম্পাদক সাইফুর রহমান সাগর, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম এক যৌথ বিবৃতিতে গভীর শোক প্রকাশ করে ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান। বিজ্ঞপ্তি

কদলপুরে হযরত আজিজুল হক শাহ (র) এর ওরশ শরীফ অনুষ্ঠিত

রাউজান প্রতিনিধি
সুলতানুল আউলিয়া হযরত খাজা সৈয়দ আশরাফ শাহ বলখী (র) ও হযরত শাহস‚ফি আবু শাহ (র) এর আওলাদে পাক প্রধান খলিফা হযরত শাহস‚ফি মাওলানা আজিজুল হক শাহ (র)’র ৪৫ তম বার্ষিক ওরশ শরীফ গত রবিবার বিভিন্ন কর্মস‚চির মাধ্যমে রাউজান উপজেলার কদলপুর ইউনিয়নের কদলপুর শাহী দরবার শরীফে অনুষ্ঠিত হয়। দরবারের সাজ্জাদানশীন শাহজাদা আমিনুল হক শাহ হাসান এর সভাপতিত্বে ওরশ মাহফিলে উপস্থিত ছিলেন বেতাগী জামেউল উলুম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ইলিয়াছ ন‚রী, উত্তরসর্তা গাউছিয়া হাফেজিয়া সুন্নিয়া মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা হাসান মুরাদ, কদলপুর হামিদিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা মঞ্জুরুল আলম, কদলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ তসলিম উদ্দিন চৌধুরী, গাউছিয়া আশরাফিয়া হক কমিটির সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ জাফর আলী, বিশ্ববন্দনের ব্যাবস্থাপনা সম্পাদক নুর মোহাম্মদ, গহিরা কামিল মাদ্রাসার প্রভাষক মোহাম্মদ এরশাদুল মোস্তফা, মোজাম্মেল হক ডালিম, মোহাম্মদ জেবর মুল্লুক, কদর আলী, মোহাম্মদ ফোরকান, মোহাম্মদ জাবেদ প্রমুখ।