রাইজিং স্টারের ব্রাদার্স বধ

5

ক্রীড়া প্রতিবেদক

সিজেকেএস-ইস্পাহানি প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে টানা চার জয়ের পর ৫ম ম্যাচে এসে হোঁচট খেয়েছে শিরোপা প্রত্যাশী ব্রাদার্স ইউনিয়ন। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে নিজেদের ৫ম রাউন্ডের ম্যাচে ঐতিহ্যবাহী রাইজিং স্টার ক্লাব ২ উইকেটে শক্তিশালী ব্রাদার্স ইউনিয়নকে পরাজিত করে চমক সৃষ্টি করে। রাইজিং স্টারের অল-রাউন্ডার সাজিবুল আলম ব্যাটে-বলে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে রাইজিং স্টারকে চমকপ্রদ জয় উপহার দেন।
টস জিতে আগে ব্যাট করতে নেমে ব্রাদার্স ৪৭.৪ ওভারে ২০০ রানেই গুটিয়ে যায়। রাইজিং স্টারের পক্ষে সাজিবুল আলম ৫.৪ ওভারে ২৮ রান খরচায় ২ উইকেট নেন। তবে বল হাতে বেশি ভয়ঙ্কর মাহফুজুর শুভ ৩৩ রান খরচায় ৩ উইকেট লাভ করেন। সাজিবুলের মতোই ২টি করে উইকেট নেন মুনতাসির ও রেজাউল করিম রাজিব। ব্রাদার্সের হয়ে ব্যাট হাতে ২৭ বলে সর্বোচ্চ ৪০ রান করেন শওকত হোসেন।
রান তাড়ায় রাইজিং স্টার শুরুটা ভালো করতে পারেনি। মাত্র ৭৯ রানে ৬ উইকেট হারিয়ে হারই যখন দেখতে পাচ্ছিল রাইজিং স্টার, তখনই দৃশ্যপট পাল্টে দেন সাজিবুল আলম ও অধিনায়ক রেজাউল করিম রাজিব (৪৩ বলে ২৩ রান)। তারা ৭ম উইকেট জুটিতে ৭০ রান যোগ করে দলের জয়ের ভিত তৈরি করে দেন। এরপর সাজিব এর সাথে ৪৪ রানের মূল্যবান জুটি করেন বাঁ হাতি আশরাফুল রোহান (অপ: ১৯)। ৪৮তম ওভার শুরুর আগে জয়ের জন্য তাদের প্রয়োজন ছিল ২৪ রান। সাজিবুল প্রথম বলে ৬, দ্বিতীয় বলে চারের পর তৃতীয় বলে আরেকটি ছয় মেরে পরের বলেই আউট হলেও ১৬ রান তুলে দলকে রেখে যান জয়ের একেবারে দোর গোড়ায়। যে দূরত্ব সহজেই ঘুচিয়ে দেন আশরাফুল রোহান ও তারেক রহমান (অপ: ২)। ম্যাচে সাজিবুল ৮৯ বলে ম্যাচ সেরা ৬৮ রান করেন। এই পথে তিনি আধ-ডজন চার ও ৩টি ছয়ের মার মারেন। ৪৯.২ ওভারে ৮ উইকেটে ২০১ রান তুলে অবিস্মরণীয় জয়ের উৎসব করেই বাড়ি ফেরে রাইজিং স্টারের ক্রিকেটার-কর্মকর্তারা।
ম্যাচে ব্রাদার্সের হয়ে আরমান হোসেন ২১ রানে ৩টি ও নাকিব ২ উইকেট লাভ করেন। আজকের খেলা: সিটি কর্পোরেশন একাদশ বনাম মোহামেডান।