রমজানে অশান্তি সৃষ্টি গর্হিত কাজ : ভূমিমন্ত্রী

15

আনোয়ারা প্রতিনিধি

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, পবিত্র রমজান মাস সংযম এবং আত্মশুদ্ধির মাস। এ মাসে সকল অন্যায় এবং গর্হিত কাজ থেকে সকলকে বিরত থাকতে হবে। অবৈধ ধন-সম্পদ অর্জন, অন্যায়ভাবে মানুষের জায়গা-জমি দখল, সমাজে অহেতুক অশান্তি সৃষ্টি করা, পণ্যের মূল্য বৃদ্ধি, ওজনে কম দেয়া গর্হিত কাজের অংশ। তাই এগুলো বর্জন করতে হবে। রমজান মাসের গুরুত্ব অপরিসীম। আমাদের দেশের কিছু অসাধু ব্যবসায়ী বসে থাকেন রমজান আসলে সাধারণ মানুষকে জিম্মি করে অতিরিক্ত মূল্য বৃদ্ধি করে টাকা হাতিয়ে নেয়ার অপেক্ষায়। যারা মজুদদারি, অহেতুক পণ্যের মূল্যবৃদ্ধি করে মানুষকে কষ্ট দিবে তাদের রোজা, এবাদত কবুল হবে না। প্রতিবেশী এবং অমুসলিমদের সাথে অসদাচরণ করা যাবে না।
গতকাল শুক্রবার উপজেলার বৈরাগ ইউনিয়নের আমানুল্লাহ পাড়া শাহী জামে মসজিদে জুমার নামাজ আদায়কালে স্থানীয় মুসল্লীদের উদ্দেশ্যে বক্তব্যকালে তিনি এই কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম. মান্নান চৌধুরী, ভূমিমন্ত্রীর একান্ত সহকারী সচিব রিদওয়ানুল করিম চৌধুরী সায়েম, বৈরাগ ইউনিয়নের চেয়ারম্যান নোয়াব আলী, চাতরী ইউনিয়নের চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ভিপি জাফর উদ্দীন, আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল মালেক, মুজিবুর রহমান, যুবলীগের আহ্বায়ক শওকত ওসমান, ইউপি সদস্য মো. মুছা তালুকদার প্রমুখ।