রবির জমজমাট ‘আঁরার চাটগাঁ উৎসব’

60

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের গ্রাহকদের গভীর আস্থা, অকুণ্ঠ সমর্থন ও অকৃত্রিম ভালবাসার প্রতি কৃতজ্ঞতা জানাতে ‘আঁরার চাটগাঁ উৎসব’ শীর্ষক একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে রবি। গতকাল বন্দর নগরীর রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ হোটেলে জমজমাট এ অনুষ্ঠানটি আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরীসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং চট্টগ্রামের রবির গ্রাহকগণ।
আরও উপস্থিত ছিলেন রবির ভারপ্রাপ্ত সিইও এবং চিফ ফিন্যান্সিয়াল অফিসার এম. রিয়াজ রশীদ, চিফ কমার্শিয়াল অফিসার, শিহাব আহমেদ, চিফ এন্টারপ্রাইস বিজনেস অফিসার, মো. আদিল হোসেন নোবেল, এবং চিফ কর্পোরেট এন্ড রেগুলেটরি অফিসার, সাহেদ আলম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে চট্টগ্রামের রবির শীর্ষ এন্টারপ্রাইজ গ্রাহক, সবচেয়ে পুরাতন গ্রাহক, এলিট গ্রাহক, পরিবেশক, খুচরা বিক্রেতা এবং বিক্রয় প্রতিনিধিদের বিশেষ পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানকে ঘিরে আয়োজিত ফেসবুক ভিত্তিক কুইজ প্রতিযোগিতার বিজয়ীদেরও পুরস্কার প্রদান করা হয়। চট্টগ্রামের স্থানীয় এবং একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের জাতীয় দলের অধিনায়ক তামিম ইকবালকে আগামী দুই বছরের জন্য রবির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে অনুষ্ঠানের অতিথিদের সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হয়। এছাড়া রবির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে পরিচয় করিয়ে দেয়া হয় তারকা জুটি সিয়াম আহমেদ ও সাফা কবিরকে।
রবির সাথে নতুন পথ চলার বিষয়ে উচ্ছ¡াস প্রকাশ করে তামিম বলেন, হোক ব্যাটিং, ফিল্ডিং বা বোলিং অথবা গ্রাহকের জীবনকে সহজ করে তোলার মত সল্যুশন মার্কেটে নিয়ে আসা; ডিজিটাল স্পেস ও ক্রিকেটকে একই সূতায় বেঁধে রেখেছে উদ্ভাবনী চিন্তাধারা। তাই দেশজুড়ে শীর্ষস্থানীয় উদ্ভাবনী ব্র্যান্ড রবির নেটওয়ার্কের সক্ষমতা এবং ডিজিটাল দক্ষতার প্রচারে কাজ করার সুযোগ পেয়ে আমি অত্যন্ত আনন্দিত।
অনুষ্ঠানে রবির ব্র্যান্ড অ্যাম্বাসেডর সিয়াম আহমেদ, সাফা কবির এবং তামিম ইকবালের অংশগ্রহণে একটি মজার টক-শো আয়োজন করা হয়। ডিজিটাল টুল ব্যবহার করে অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে টক-শোতে তাদের জীবনের বিভিন্ন আকর্ষণীয় দিকগুলো তুলে ধরা হয়।
পরিচয়পর্বের পর চট্টগ্রামের জনপ্রিয় আঞ্চলিক গানের উপর নৃত্য প্রদর্শন করেন সিয়াম ও সাফা। একইসাথে রবির জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জে শিগগিরই মুক্তি পেতে যাওয়া ‘মেড ইন চট্টগ্রাম’ কন্টেন্টের প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। এরপর জনপ্রিয় সংগীতশিল্পী হাবিব ওয়াহিদ উপস্থিত অথিতিদের তার জনপ্রিয় গানগুলো দিয়ে মুগ্ধ করেন।
রবির চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ বলেন, টেলিকম সেবার প্রথম দিন থেকে শুরু করে ক্রমান্বয়ে ডিজিটাল লাইফস্টাইলের বিবর্তন পর্যন্ত, আমাদের চট্টগ্রামের গ্রাহকরা রবির প্রতি তাদের গভীর আস্থা, অকুণ্ঠ সমর্থন দিয়ে আসছেন। এর কৃতজ্ঞতাস্বরূপ চট্টগ্রামে আমাদের গ্রাহকদের জন্য সর্বোত্তম ডিজিটাল সেবা নিশ্চিত করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।
রবির অ্যাক্টিং সিইও অ্যান্ড চিফ ফিন্যান্সিয়াল অফিসার এম. রিয়াজ রশীদ বলেন, প্রথম থেকেই চট্টগ্রামবাসী রবিকে তাদের হৃদয়ে জায়গা দিয়েছে এবং রবির প্রতি তাদের অকৃত্রিম ভালবাসা দেশজুড়ে নেটওয়ার্ক সম্প্রসারিত করার অগ্রযাত্রায় আমাদের আত্মবিশ্বাস যুগিয়েছে। তাই চট্টগ্রামের গ্রাহকদের প্রতি আমরা চিরকৃতজ্ঞ। চট্টগ্রামের কৃতি সন্তান তামিম ইকবাল আমাদের ব্যাটিং পার্টনার হিসেবে যোগ দেয়ায় চট্টগ্রামে আমাদের গ্রাহকদের উদ্ভাবনী ডিজিটাল সেবা প্রদানের মাধ্যমে স্মার্ট বাংলাদেশে গড়ে তুলতে আমাদের পথ আরো সুগম হবে।
এর আগে একই হোটেলে রবির লয়্যালটি প্রোগ্রাম এলিট গ্রাহকের জন্য বিশেষ মেলার আয়োজন করা হয়। রবির এলিট গ্রাহকদের জন্য বিশেষ ছাড় প্রদানে কয়েকটি এলিট নিবন্ধিত আউটলেট মেলায় অংশ নেয়। তামিম ইকবাল, সিয়াম ও সাফা মেলাটি পরিদর্শন করেন।
উল্লেখ্য, রবি আজিয়াটা লিমিটেড (রবি) একটি পাবলিক লিমিটেড কোম্পানি, যেখানে এশিয়ার টেলিযোগাযোগ বাজারের অন্যতম কোম্পানি মালয়েশিয়াভিত্তিক আজিয়াটা গ্রুপ বারহাদের সিংহভাগ মালিকানা (৬১.৮২%) রয়েছে। এছাড়া রবিতে পাবলিক শেয়ারহোল্ডারদের (১০%) পাশাপাশি বিশ্ব টেলিযোগাযোগ বাজারের অন্যতম কোম্পানি ভারতী এয়ারটেলের (ভারত) শেয়ার রয়েছে ২৮.১৮%।
রবি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর। দেশের মানুষের জন্য প্রতিনিয়ত নতুন নতুন ডিজিটাল সেবা আনছে কোম্পানিটি। দেশের প্রতিটি প্রান্তে উদ্ভাবনী সেবা পৌঁছে দেয়ার উদ্দেশে রবি অব্যাহত বিনিয়োগের মাধ্যমে শক্তিশালী টেলিযোগাযোগ অবকাঠামো গড়ে তুলেছে। দেশজুড়ে থাকা এ অবকাঠামো ডিজিটাল পণ্য ও সেবা সরবরাহের পাশাপাশি ক্রমবর্ধমান ডিজিটাল প্রতিবেশ গড়ে তুলতে মুখ্য ভূমিকা পালন করছে। শহর কিংবা গ্রাম যেখানেই হোক রবির হাত ধরে ডিজিটাল বাংলাদেশের পথে হাটছে দেশবাসী।