রপ্তানি বাণিজ্যের অব্যাহত সাফল্য চায় বিজিএমইএ

17

নিজস্ব প্রতিবেদক

বর্তমানে করোনা পরিস্থিতির উন্নতিসহ পোশাক শিল্পে রপ্তানি আদেশ ক্রমান্বয়ে বৃদ্ধি ও জাতীয় অর্থনীতিতে এ শিল্পের অবদান বিবেচনায় রপ্তানির প্রবৃদ্ধি অব্যাহত রাখার স্বার্থে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন বিজিএমইএ’র সভাপতি ফারুক হাসান। গত রোববার নগরীর হোটেল রেডিসন ব্লু-তে বিজিএমইএ’র ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সহযোগিতা কামনা করেন।
বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলামের সভাপতিত্বে এতে সহ-সভাপতি রফিকুল ইসলাম, শহিদুল্লাহ্ আজিম, নাসিরউদ্দিন ও রাকিবুল আলম চৌধুরী,পরিচালক মোহাম্মদ আবদুস সালাম, এমডি এম মহিউদ্দিন চৌধুরী, আবদুল্লাহ হিল রাকিব, নুরুল ইসলাম, নাভিদুল হক, তানভীর আহমেদ, ইমামুল হক খান (বাবলু), ইমরানুর রহমান, তানভীর হাবিব, এ এম শফিউল করিম (খোকন), মো. হাসান (জ্যাকি), এম এহসানুল হক, মিরাজ-ই-মোস্তফা কায়সার, বিজিএমইএ’র প্রাক্তন সভাপতি এস এম ফজলুল হক, প্রাক্তন প্রথম সহ-সভাপতি শাহাবুদ্দিন আহমেদ, এরশাদ উল্লাহ, এস এম আবু তৈয়ব, নাসিরউদ্দিন চৌধুরী, নাসিরউদ্দিন আহমেদ চৌধুরী, মঈনউদ্দিন আহমেদ (মিন্টু) সহ প্রাক্তন পরিচালক ও পোশাক শিল্প মালিকরা উপস্থিত ছিলেন।
এছাড়া চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাফর আলম, চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি আনোয়ার হোসেন, কাস্টমস্্ ও বন্ডের উচ্চপদস্থ কর্মকর্তা, সিএমপি ও শিল্প পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, চট্টগ্রামের সিভিল সার্জন, শ্রম দপ্তরের পরিচালক, কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ডিআইজি, সরকারি-বেসরকারি ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তা, চিটাগাং সিএন্ডএফ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক, ফায়ার সার্ভিস উপ-পরিচালক, শিপিং এজেন্ট ও শ্রমিক নেতাসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন।
বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম বিজিএমইএ’র আমন্ত্রণে সাড়া দেওয়ায় উপস্থিত অতিথিদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশের পোশাক শিল্প ঘুরে দাঁড়ানোর যে আশাব্যাঞ্জক প্রচেষ্টা নিয়েছে তাতে কাস্টমস্, বন্ড, বন্দর, শ্রমদপ্তর, ব্যাংক, সিএন্ডএফ, শিপিং এজেন্ট সহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে বিজিএমইএ’র সভাপতি ফারুক হাসান বিজিএমইএ হাসপাতাল, চট্টগ্রামকে একটি অত্যাধুনিক ডিজিটাল এক্স-রে মেশিন হস্তান্তর করেন । এসময় বিজিএমইএ হাসপাতাল বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান শাহাদাত মোশারফ খাঁন, কো-চেয়ারম্যান লিয়াকত আলী চৌধুরী, সৈয়দ মোহাম্মদ তানভীর, খাজা মাঈনউদ্দিন ফরহাদ ও বিজিএমইএ হাসপাতালের পরিচালক ইনচার্জ মিরাজ-ই-মোস্তফা কায়সার উপস্থিত ছিলেন।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক গিয়াস উদ্দিন তালুকদার রমজানের তাৎপর্য নিয়ে আলোচনা, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।