রক্তদান কর্মসূচিতে শামীম সঠিক ইতিহাস জানাতেই সুবর্ণজয়ন্তী উদ্যাপন

52

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদ্যাপন চট্টগ্রাম বিভাগীয় কমিটির সদস্য সচিব মাহবুবের রহমান শামীম বলেছেন, ৫০ বছর আগে স্বাধীনতা যুদ্ধে কাদের অবদান ছিল তার সঠিক ইতিহাস জানাতেই বিএনপি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন করছে। শুধু একটি পরিবারের জন্য বা একটি রাজনৈতিক দলের জন্য এদেশ স্বাধীন করেনি মুক্তিযোদ্ধারা। বছরের পর বছর কৃষক শ্রমিক মেহনতি মানুষের লড়াই, সংগ্রাম ও আত্মত্যাগের মধ্য দিয়ে স্বাধীনতা এসেছে।
তিনি ১৩ মার্চ দুপুরে নাসিমন ভবন বিএনপি কার্যালয়ে বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে চিকিৎসা ও সেবা উপ-কমিটি চট্টগ্রাম বিভাগের উদ্যোগে বছরব্যাপী স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
অনুষ্ঠান উদ্বোধন করেন মহানগর বিএনপির আহবায়ক ও ড্যাব কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা. শাহাদাত হোসেন। বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান। সুবর্ণজয়ন্তীর চট্টগ্রামের চিকিৎসা ও সেবা কমিটির প্রধান সমন্বয়ক অধ্যাপক ডা. মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য অধ্যাপক ডা. তমিজ উদ্দিন আহম্মেদ মানিক, অধ্যাপক ডা. মো. আব্বাস উদ্দিন, ডা. বেলায়েত হোসেন ঢালী।
উদ্যাপন কমিটির সদস্য সচিব ডা. এস এম সারোয়ার আলমের পরিচালনায় উপস্থিত ছিলেন ইয়াসিন চৌধুরী লিটন, আব্দুল মান্নান, নিয়াজ মো. খান, মো. কামরুল ইসলাম, বিএনপি নেতা আবদুল হালিম স্বপন, মো. ইদ্রিস আলী, আজাদ বাঙ্গালী, জাকির হোসেন, জানে আলম জিকু, এস এম আবুল কালাম আবু, হাজী মো. এমরান উদ্দিন, ডা. নুরুল করিম চৌধুরী, ডা. তানভির হাবিব তান্না, ডা. ইয়াসিন আরাফাত, ডা. মো. মঈনউদ্দীন, ডা. ওমর ফারুক পারভেজ, ডা. ফাহিম, ডা. তারেক, জিয়াউর রহমান জিয়া, আসাদুর রহমান টিপু, মো. নওশাদ, এন মো. রিমন, সামিয়াত আমিন জিসান, মো. আনাস প্রমুখ। বিজ্ঞপ্তি