যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থীদের শিক্ষা গ্রহণের সুযোগ

17

 

সম্প্রতি বাংলাদেশের আন্তর্জাতিক মানের শিক্ষাসেবা প্রদানকারী শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান স্টাডি গ্রুপ ফ্লোরিডা আটলান্টিক বিশ্ববিদ্যালয়ের সাথে উত্তর আমেরিকায় একটি নতুন অংশীদারিত্ব ঘোষণা করেছে। বাংলাদেশে বিগত বেশ কিছু বছর ধরে কার্যক্রম পরিচালনকারী আন্তর্জাতিক মানের শিক্ষাসেবা প্রদানকারী প্রতিষ্ঠানটি শিক্ষার্থী ও অংশীদার উভয়ের জন্যই সাফল্য নিশ্চিতে কাজ করে। ইউএস নিউজ ও ওয়ার্ল্ড রিপোর্ট অনুযায়ী, ফ্লোরিডা আটলান্টিক ইউনিভার্সিটি শীর্ষস্থানীয় পাবলিক হায়ার এডুকেশনের র‌্যাংকিংয়ে রয়েছে।
উদ্ভাবন ও বৃত্তি প্রদানের ক্ষেত্রে অগ্রণী ভ‚মিকায় শিক্ষা প্রতিষ্ঠানটির প্রতিশ্রুতির কারণে একে দ্রুতবর্ধনশীল প্রতিষ্ঠান হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ বিশ্ববিদ্যালয়টিতে ত্রিশ হাজার স্নাতক ও স্নাতককোত্তর পর্যায়ের শিক্ষার্থী রয়েছেন। বিশ্ববিদ্যালয়টি বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠানে তাদের স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের ৪ হাজার আটশ’রও বেশি ইন্টার্নশিপের সুযোগ করে দেয়। বিশ্বের নামিদামি এ কোম্পানিগুলোর মধ্যে রয়েছে গুগল, অ্যাপল, জেনারেল মোটরস, প্রাইসওয়াটারহাউসকুপার্স। স্টাডি গ্রæপ আগামী ১লা ফেব্রæয়ারি থেকে আবেদনপত্র গ্রহণ শুরু করবে এবং ২০২২ সালের ফল সেমিস্টারে বিদেশি শিক্ষার্থীদের ফ্লোরিডা আটলান্টিক ইউনিভার্সিটিতে ভর্তি প্রক্রিয়া শুরু করবে।
শিক্ষার্থীদের পেশাগত দক্ষতা বিকাশে ফ্লোরিডা আটলান্টিক ইউনিভার্সিটির কৌশলগত লক্ষ্যের সাথে কাজ করে স্টাডি গ্রুপ। বৈশ্বিক শিক্ষা কার্যক্রমে দক্ষতা এবং বিশ্বব্যাপী ৫০টিরও বেশি বিশ্ববিদ্যালয়ের সাথে অংশীদারিত্বের সুনামের কারণে নিজেদের বিভিন্ন প্রোগ্রামে আন্তর্জাতিক শিক্ষার্থীদের ভর্তিতে সহায়তায় অংশীদার হিসেবে স্টাডি গ্রুপকে নির্বাচন করেছে ফ্লোরিডা আটলান্টিক ইউনিভার্সিটি। স্টাডি গ্রুপ সম্প্রতি গ্লোবাল এডুকেশন ইনভেস্টর অ্যাওয়ার্ডস-এ পাথওয়ে প্রোভাইডার অব দ্য ইয়ার নির্বাচিত হয়েছে। বিজ্ঞপ্তি