যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ধর্ষক গ্রেপ্তার

3

রাউজান প্রতিনিধি

রাউজানে বহুল আলোচিত ৫ম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীকে এসিড মারার হুমকি দিয়ে ধর্ষণ করা এবং এ সংক্রান্ত মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ধর্ষক উত্তম তালুকদার (৪০) কে নগর থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব- ৭। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টার সময় তাকে রাউজান থানায় হস্তান্তর করেছে র‌্যাব-৭ হাটজারী ক্যাম্প। এর আগে গতকাল বৃহস্পতিবার ভোরগত রাত ১ টার সময় নগরীর রেলওয়ে কলোনী থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।
আসামি উত্তম তালকুদার রাউজানের বিনাজুরী ইউনিয়নের ৮নং ওয়ার্ডস্থ জামুয়াইন তালুকদার বাড়ির রনজিত তালুকদারের ছেলে বলে জানা গেছে।
র‌্যাব সূত্রে জানা গেছে, উত্তম ওই কিশোরী শিক্ষার্থীর প্রতিবেশি হওয়ায় এসিড নিক্ষেপের ভয় দেখিয়ে প্রায় সময় ধর্ষণ করত। সর্ব শেষ ২০১৬ সালের ২৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৬ টার সময় আবারও ধর্ষণ করলে নিশাত সুলতানা খাওয়া-দাওয়া বন্ধ করে দেয়। পরে পরিবারের সদস্যরা বিষয়টি অবগত হলে নিশাত সুলতানার ভাই বাদী হয়ে রাউজান থানায় ২০১৬ সালের ২ অক্টোবর ধর্ষণের দায়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে দ্রæত বিচার ট্রাইব্যুনালে একটি মামলা করেন। পরে তদন্তকারী কর্মকর্তা মামলার তদন্ত শেষে আসামি উত্তম তালুকদারের অপরাধ প্রমাণিত হওয়ায় আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলটি প্রথমে বিচারক নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল- ২ এ বিচার কার্যক্রম পরিচালনা করেন। পরে মামলার গুরুত্ব বিবেচনায় ২০১৮ সালের ৯ সেপ্টেম্বর মামলাটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গেজেটভুক্ত হয় এবং মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনাল চট্টগ্রামে বিচারের জন্য স্থানান্তর করা হয়। বিচার শেষে আসামিকে দোষী সাব্যস্ত করে বিচারক আসামি উত্তমকে যাবজ্জীবন সশ্রম কারাদÐ ও ৫০ হাজার টাকা জরিমানা করে রায় প্রদান করেন।
তবে আসামি উত্তম তালুকদার দীর্ঘ সময় পলাতক থাকায় তার সাজা কার্যকর হচ্ছিল না। সর্বশেষ বৃহস্পতিবার গভীর রাতে নগরীর রেলওয়ে এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব-৭ এর হাটহাজারী ক্যাম্পের একটি দল।
রাউজান অফিসার ইনচার্জ (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, দীর্ঘ সময় পলাতক থাকার পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত উত্তমকে বৃহস্পতিবার সন্ধ্যার সময় হস্তান্তর করে র‌্যাবের একটি দল। শুক্রবার (আজ) তাকে বিশেষ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে।