যাচাই-বাছাইয়ের পর কক্সবাজারের মাদক কারবারিদের বিরুদ্ধে ব্যবস্থা

14

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে মাদক ব্যবসায় জড়িতদের তালিকা হাতে এসেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, মাদক কারবারিদের তালিকা হাতে এসেছে। আরও যাচাই-বাছাইয়ের পর ইয়াবাসহ সব ধরনের মাদক কারবারিদের বিরুদ্ধে দ্রæত ব্যবস্থা নেয়া হবে। তালিকায় নাম উঠলেই যে অপরাধী তা নয়। যাচাই-বাছাইয়ের পর যে ব্যক্তি মাদক কারবারি হিসাবে প্রমাণ হবে, তার বিরুদ্ধেই সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হবে।
কক্সবাজার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে গতকাল রবিবার দুপুরে অনুষ্ঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক শেষে এই কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। সা¤প্রতিক প্রকাশিত কক্সবাজারে ইয়াবা কারবারিদের একটি তালিকা নিয়ে তোলপাড় চলছে। কোন সোর্স উল্লেখ না থাকলেও তালিকাটি ইতিমধ্যে মানুষের হাতে হাতে পৌঁছে গেছে। জাতীয় ও স্থানীয় বেশ কিছু গণমাধ্যমে এ নিয়ে খবর প্রকাশ হয়েছে।এতে এমন অনেকের নাম উঠে এসেছে, যারা সমাজের প্রতিষ্ঠিত ও ভাল মানুষ হিসাবে পরিচিত। তালিকায় রয়েছে বেশ কয়েকজন জনপ্রতিনিধির নাম। এই তালিকা নিয়ে নানা ধোঁয়াশা তৈরি হয়।
এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জানতে চাইলে তিনি উপরোল্লিখিত মতামত ব্যক্ত করেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গাক্যাম্পে অপহরণ, খুনসহ নানা অপরাধ দমনে আমরা কাজ করছি। যেকোনো ধরনের অপরাধ ঠেকাতে নজরদারি বাড়ানো হচ্ছে। সীমান্ত চোরাচালন বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে। সীমান্ত পরিস্থিতি যেভাবে আমরা মোকাবেলা করেছি, একই ভাবে অন্য সব সংকটও মোকাবেলা করবো।
এর আগে সকাল ১০ টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৬তম বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমেদ। এছাড়া কমিটির সব সদস্য, জেলা প্রশাসন, পুলিশ, বিজিবি, সেনাবাহিনী, ফায়ার সার্ভিস, আনসার বাহিনী, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।