ম্যানসিটি থেকে রিয়ালে দিয়াস

26

ম্যানচেস্টার সিটি থেকে তরুণ ফরোয়ার্ড ব্রাহিম দিয়াসকে দলে টেনেছে রিয়াল মাদ্রিদ। লা লিগার সফলতম ক্লাবটিতে ২০২৪-২৫ মৌসুমের শেষ পর্যন্ত খেলবেন এই স্প্যানিয়ার্ড। ১৯ বছর বয়সী এই খেলোয়াড়কে সাড়ে ছয় বছরের চুক্তিতে দলে নেওয়ার কথা রোববার নিজেদের ওয়েবসাইটে জানায় রিয়াল। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, দিয়াসকে কিনতে দেড় কোটি ইউরো গুণতে হয়েছে স্পেনের সফলতম ক্লাবটিকে। ১৪ বছর বয়সে ২০১৩ সালে মালাগা থেকে ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়েছিলেন দিয়াস। ২০১৬-১৭ মৌসুমে ইংলিশ লিগ কাপে সোয়ানসি সিটির বিপক্ষে ১৭ বছর ৪৯ দিন বয়সে ইংলিশ ক্লাবটির মূল দলে অভিষেক হয় তার।
স্পেনের অনূর্ধ্ব-১৭, অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-২১ দলে খেলা দিয়াসকে সিটির পক্ষ থেকে চুক্তি বাড়ানোর প্রস্তাব দেওয়ার হয়েছিল। তবে ইএসপিএন-এর সুত্রমতে জানা গেছে, মূল দলে যথেষ্ট সুযোগ না পাওয়ায় হতাশ ছিলেন চলতি মৌসুমে লিগ কাপে তিনটি ও কমিউনিটি শিল্ড কাপে একটি ম্যাচে সুযোগ পাওয়া এই ফুটবলার।

এক টেস্টে নিষিদ্ধ দু প্লেসি

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জয় নিশ্চিত হয়েছে প্রথম দুই টেস্টেই। কিন্তু এরপরই দক্ষিণ আফ্রিকা পেল একটি দুঃসংবাদ। সিরিজের শেষ টেস্টে পাচ্ছে না তারা অধিনায়ক ফাফ দু প্লেসিকে। রোববারই শেষ হওয়া কেপ টাউন টেস্টে মন্থর ওভার রেটের কারণে এক টেস্টের নিষেধাজ্ঞা পেয়েছেন প্রোটিয়া অধিনায়ক।
নিষেধাজ্ঞার পাশাপাশি ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা গুনতে হবে দু প্লেসিকে। দলের বাকিদের জরিমানা ম্যাচ ফির ১০ শতাংশ। ১২ মাসের মধ্যে দুইবার দলের মন্থর ওভার রেটের কারণে এই নিষেধাজ্ঞা পেতে হলো দু প্লেসিকে। এর আগে গত জানুয়ারিতে ভারতের বিপক্ষে সেঞ্চুরিয়ন টেস্টে মন্থর ওভার রেটের জন্য জরিমানা গুনতে হয়েছিল দু প্লেসিদের। কেপ টাউন টেস্টে দক্ষিণ আফ্রিকা খেলেছে চার পেসার নিয়ে। দুই ইনিংস মিলিয়ে পেসাররা বোলিং করেছে প্রায় ১২২ ওভার। দেরি হয়ে গেছে পেসাররা অতিরিক্ত সময় নেওয়াতেই।