ম্যাজিস্ট্রেট দেখে পালালো বালুখেকোরা

16

লোহাগাড়া প্রতিনিধি

লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের সাতগড় লাম্বাশিয়া এলাকায় অবৈধ বালু মহালে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়েছে। এ সময় ১ লক্ষ ১০ হাজার ঘনফুট অবৈধ বালু জব্দ করা হয়েছে। তবে ম্যাজিস্ট্রেটকে আসতে দেখে পালিয়ে যায় বালুখেকোরা।
গতকাল সোমবার দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মোহাম্মদ শাহজাহান।
অভিযান পরিচালনার সময় লোহাগাড়া থানার এসআই রুহুল আমিন, পদুয়া ও চুনতি ইউনিয়নের উপ-সহকারী ভ‚মি কর্মকর্তা সরফুদ্দিন খাঁন সাদীসহ উপজেলা ভ‚মি অফিসের কর্মচারীরা উপস্থিত ছিলেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মোহাম্মদ শাহজাহান জানান, উপজেলার চুনতি ইউনিয়নের লাম্বাশিয়া এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করেছিলো একটি প্রভাবশালী চক্র। গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে মোট ১১টি বালুর স্তুপ জব্দ করা হয়। অভিযানে কাউকে পাওয়া যায়নি। আমাদের উপস্থিতি টের পেয়ে বালু খেকোরা পালিয়ে গেছে। জব্দকৃত বালুর পরিমাণ ১ লক্ষ ১০ হাজার ঘনফুট হবে। পরিবেশ রক্ষায় অবৈধ বালু মহালে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।