মোরশেদ হত্যা : কক্সবাজারে আরো ৪ জন গ্রেপ্তার

12

কক্সবাজার প্রতিনিধি

ইফতার পর্যন্ত বাঁচিয়ে রাখার আকুতি জানিয়েও খুনের শিকার হন মোরশেদ আলী। আলোচিত এ হত্যাকান্ডে জড়িত অভিযোগে ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল রবিবার সকালে র‌্যাবের সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
সেচ প্রকল্প নিয়ে বিরোধের জেরে মোরশেদকে হত্যা করা হয় বলে জানিয়েছে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা হলেন মতিউল ইসলাম (৩৪), সাইফুল ইসলাম (৪৫), আজহারুল ইসলাম (৩২) ও জয়নাল আবেদীন (৪৮)।
র‌্যাব জানিয়েছে, আসামিরা ঢাকায় পালিয়ে যাওয়ার চেষ্টাকালে গ্রেপ্তার করা হয়। তবে এখনও মামলার প্রধান আসামি আবদুল মালেকসহ বেশিরভাগ আসামি অধরা রয়েছে। গ্রেপ্তার আসামিরা হত্যাকান্ডে সরাসরি অংশ নিয়েছিলেন। পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয় মোরশেদকে।
আসামিদের বরাত দিয়ে র‌্যাব জানায়, হত্যার আগে মারধর সহ্য করতে না পেরে ওই সময় মোরশেদ রোজায় ক্লান্ত জানিয়ে ইফতার শেষে মারার আকুতি জানালেও খুনিদের মন গলেনি। খুনিরা তাকে ইফতারের আগেই হত্যা করে। মোরশেদকে পিটিয়ে মারার ভিডিও ভাইরাল হলে দেশব্যাপী তোলপাড় হয়। এ ঘটনায় ২৬ জনকে আসামি করে কক্সবাজার সদর থানায় মামলা দায়ের করে মোরশেদের পরিবার।
র‌্যাব কর্মকর্তারা জানান, ঘটনার দিন দুপুরে একটি সিমেন্টের দোকানে বসে মোরশেদকে হত্যার পরিকল্পনা করেন খুনিরা।
উল্লেখ্য, গত ৭ এপ্রিল কক্সবাজার সদরের পিএমখালীর বাসিন্দা মোরশেদ ইফতারি কেনার জন্য স্থানীয় চেরাংঘর স্টেশনে যান। সেখানে তাকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়।