মোরশেদ হত্যা : অভিযুক্ত ৬ জনকে আওয়ামী লীগ-যুবলীগ থেকে বহিষ্কার

43

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার সদরের পিএমখালীতে মধ্যযুগীয় কায়দায় মোরশেদ আলী ওরফে বলী মোরশেদ হত্যায় অভিযুক্ত ৬ জনকে আওয়ামী লীগ ও যুবলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।
গত মঙ্গলবার সন্ধ্যায় সদর আওয়ামী লীগের আহব্বায়ক মাহমুদুল করিম মাদু, যুগ্ম আহব্বায়ক জসিম উদ্দিন, ছৈয়দ রেজাউর রহমান রেজা ও টিপু সুলতানের সই করা বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।
বহিষ্কৃত নেতারা হলেন আওয়ামী লীগের জয়নাল আবেদীন, আবু তাহের ও সিরাজুল মোস্তফা আলাল। এদের মধ্যে আলাল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছিলেন।
অপরদিকে একই অপরাধে সদর যুবলীগ সভাপতি আবদুল মালেক ও আক্কাসকে সদর উপজেলা যুবলীগ থেকে এবং আরিফুল ইসলামকে পিএমখালী ইউনিয়ন যুবলীগের সভাপতির পদ থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানান জেলা যুবলীগ সভাপতি সোহেল আহমেদ বাহাদুর রানা।
তাদের দল থেকে বহিষ্কার করা হলেও ঘটনার ৬দিন অতিবাহিত হওয়ার পরও কেউ এখনও গ্রেপ্তার হননি। তাই অপরাধীরা উচ্চ আদালত থেকে জামিন নিয়ে যেকোনো সময় এলাকায় ফিরতে পারেন বলে শঙ্কা প্রকাশ করেন স্থানীয়রা।
এর আগে মোরশেদ হত্যায় জড়িত থাকার অভিযোগে সদর আওয়ামী লীগ ও যুবলীগ উভয় কমিটির দায়িত্বশীল আব্দুল মালেককে প্রধান আসামি করে ২৬ জনের বিরুদ্ধে মামলা করা হয় বলে জানায় পুলিশ।