মোবাইল চুরিতে সময় নেন মাত্র ৫ সেকেন্ড!

45

পাঞ্জাবি পরিহিত ব্যক্তিদের পকেটে রাখা মোবাইল ফোনই টার্গেট করেন আলমগীর হোসেন আলম (২৬)। পাঞ্জাবির পকেটে ঝুলন্ত মুঠোফোন সুকৌশলে হাতিয়ে নিতে ৫ সেকেন্ড সময় নেন। নিমিষেই পরের মোবাইল নিজের মুঠে আনতে বেশ পারদর্শী। দীর্ঘদিন ধরে এমন চুরি করে পার পেলেও শেষতক পুলিশের জালে ধরা পড়েছে অভিজ্ঞ এই পকেটমার। গতকাল শুক্রবার সকালে পুরাতন গীর্জা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ।
গত ১৪ এপ্রিল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ইফতার মাহফিল থেকে এক সেনা কর্মকর্তার চুরি যাওয়া মোবাইল উদ্ধার করতে গিয়ে মুঠোফোন চুরিতে অভিজ্ঞ চোর আলমকে গ্রেপ্তারে সক্ষম হয়ে পুলিশ। গ্রেপ্তারকৃত আলম রাঙ্গুনিয়ার রাজারহাট ইউনিয়নের আব্দুর রশিদের ছেলে। গত পাঁচ ছয় বছর ধরে সে এই ধরণের চুরির সাথে জড়িত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। জিজ্ঞাসাবাদে সে স্বীকার করেছেন, গরীব মানুষ নয়, ধনীদের মোবাইল টার্গেট করেন তিনি। এজন্য নগরীর বিভিন্ন কমিউনিটি সেন্টারে বিয়ে, ইফতার ও সামাজিক অনুষ্ঠানেই নিয়মিত ঢুঁ মারেন আলম।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন বলেন, ‘সিএমপির ইফতার মাহফিল থেকে সেনা কর্মকর্তার মোবাইল চুরি যাওয়ায় আমরা বেশ বিব্রত হই। পরে ওখানকার সিসিটিভি ফুটেজ দেখে আমরা সন্দেহভাজনকে চিহ্নিত করি। পরে পুরাতন গীর্জা এলাকা থেকে এই ঘটনায় আলমগীর হোসেন আলমকে গ্রেপ্তা করেছি। জিজ্ঞাসাবাদে সে এসব তথ্য দিয়েছে। এমনকি পাঁচ সেকেন্ডে কিভাবে মোবাইল চুরি করে তাও দেখিয়েছে। আমরা তার কাছ থেকে চুরি যাওয়া আইফোন সিরিজের মুঠোফোনটিও উদ্ধার করেছি।’