মেগাপ্রকল্প বাস্তবায়নে কার্যকর উদ্যোগ গ্রহণের আহব্বান

11

 

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে সভায় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামকে ভালবাসেন বলেই অনেকগুলো মেগা প্রকল্প বাস্তবে রূপান্তর করছেন এগুলোর সুফল সুনির্দিষ্ট সময়ে যাতে নগরবাসী পায় সে ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আরো অধিকতর দায়িত্ববান হওয়ার জন্য অনুরোধ জানানো হয়। এই প্রত্যয়ে কোনরকম গাফিলতি ও ধীরগতি চট্টগ্রামবাসী মেনে নেবে না। সভায় আরো বলা হয়, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ ও সুপেয় নিরাপদ পানি সরবরাহের ক্ষেত্রে যে ব্যতয়গুলো ঘটছে তাও যেন নিরসন হয়। এই ক্ষেত্রে চট্টগ্রাম ওয়াসার সরবরাহকৃত পানিতে লবণাক্ততা সম্পৃক্ততার যে অজুহাতগুলো খাড়া করা হয়েছে তা তাদেরকেই সমাধান করতে হবে।এইজন্য চট্টগ্রাম ওয়াসাকে আরো অধিকতর সংবেদনশীল হতে হবে।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ শুক্রবার সন্ধ্যায় দারুল ফজল মার্কেটস্থ কার্যালয়ে মাননীয় প্রধানমন্ত্রী কারামুক্তির দিবস উপলক্ষ্যে জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ূ ও সুস্বাস্থ্য কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল শেষে বিশেষ মোনাজাত করেন দারুল ফজল মার্কেট মসজিদের খতিব আলহাজ্ব ফজল আহমদ মিন্টু। দোয়া ও মিলাদ মাহফিল শেষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সম্পাদক মন্ডলীর এক সভা সংগঠনের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী উপরোক্ত কথাগুলো বলেন।
সভায় কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী আগামী ২০ ও ২১ জুন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আওতায় সংসদীয় আসন চট্টগ্রাম-৪ সাংসদ দিদারুল আলম সকাল, চট্টগ্রাম-৫, চট্টগ্রাম-৮ সাংসদ মোসলেম উদ্দীন আহমদ, সকাল ১০টায় চট্টগ্রাম-৯ সাংসদ ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিকাল ৪.৩০টায় চট্টগ্রাম-১০ সাংসদ ডা. মো. আফসারুল আমীন ২.৩০টায় ও চট্টগ্রাম-১১ সাংসদ এম. এ. লতিফ সন্ধ্যা ৭টায় সহ আওতাধীন ওয়ার্ড ও থানা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক, আহব্বায়ক-যুগ্ম আহব্বায়কগণ সভাস্থলে উপস্থিত থাকবেন।
২১ জুন সকাল ৯.৩০ টায় চট্টগ্রাম মহানগর কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ। সকাল ১১.৩০টায় সম্পাদক মন্ডলীর সভা ও বিকাল ৩টায় সভাপতি মন্ডলীর সদস্যদের সভা। উল্লিখিত ২ দিনব্যাপী সভায় ঢাকা থেকে আগত বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এম.পি, দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এম.পি, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন সহ কেন্দ্রীয় মহানগর নেতৃবন্দ উপস্থিত থাকবেন। সভার সিদ্ধান্ত মতে আগামী ১৭জুন বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা, ১৮জুন বিকাল ৩.৩০টায় বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন থিয়েটার ইনস্টিটিউটে, ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন, ১লা জুলাই সাবেক মন্ত্রী মরহুম জহুর আহমদ চৌধুরীর মৃত্যু বার্ষিকীসহ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়।
সম্পাদক মন্ডলীর সভায় উপস্থিত ছিলেন, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের, আইন সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক বাবু চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ত্রাণ সম্পাদক হাজী মোঃ হোসেন, শিল্প ও বাণিজ্য সম্পাদক মাহবুল হক মিয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মানস রক্ষিত, যুব ও ক্রিড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক জোবাইরা নার্গিস খান, শ্রম সম্পাদক আব্দুল আহাদ, উপ প্রচার সম্পাদক কাউন্সিলর শহিদুল আলম, উপ দপ্তর সম্পাদক কাউন্সিলর জহর লাল হাজারী প্রমুখ। বিজ্ঞপ্তি