মূল ভূ-খন্ডের সাথে যুক্ত করতে হবে সন্দ্বীপকে

42

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি দাবি রেখে বলেন, উপজেলা সন্দ্বীপকে চট্টগ্রামের মূল ভূ-খন্ডের সাথে যুক্ত করতে হবে। গতকাল শনিবার সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এতে বিশেষ অতিথি সন্দ্বীপ থেকে নির্বাচিত সাংসদ মাহফুজুর রহমান মিতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায় সন্দ্বীপবাসীর জন্য জাতীয় গ্রিড থেকে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত হয়েছে। আগামীতে এ বিদ্যুৎ কাজে লাগিয়ে শিল্প-কারখানা স্থাপনের মাধ্যমে সন্দ্বীপকে উন্নয়নের চরম শিখরে পৌঁছাতে হবে।
সম্মেলনের প্রধান বক্তা চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম বলেন, যুগে যুগে সন্দ্বীপকে বিশ্ব মানচিত্রে পরিচিত করেছিলেন সন্দ্বীপের বরেণ্য ব্যক্তিরা। আগামীতে জাতীয় নেতৃত্বে আসতে সক্ষম হবেন এমন নেতৃত্বই গড়ে উঠছে সন্দ্বীপে।
দীর্ঘ ৮ বছর পর অনুষ্ঠিত হয় সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। গতকাল সম্মেলনস্থল সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্স মাঠ ছিল নেতাকর্মীতে ভরপুর। সকাল ১১ টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী, প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম।
মঞ্চে উপস্থিত ছিলেন সংসদ মাহফুজুর রহমান মিতা, ইউনুছ গণি চৌধুরী, এটিএম পেয়ারুল ইসলাম, এহসানুল হায়দার চৌধুরী, মো. গিয়াস উদ্দিন, রোমানা নাসরিন, এড. উম্মে হাবিবা, সীতাকুন্ড উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল্লাহ আল বাকের ভূইয়া, বাসন্তি প্রভা পালিত। সম্মেলনে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি মাস্টার শাহজাহান বিএ।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে জেলা নেতৃবৃন্দ কাউন্সিলরদের উপস্থিতিতে আগামী তিন বছরের জন্য সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে মাস্টার শাহজাহান বিএ ও সাধারণ সম্পাদক হিসেবে সন্দ্বীপ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাইন উদ্দিন মিশনের নাম ঘোষণা করেন।