মুসলিম বলেই শামিকে দলে নেয়নি ভারত!

38

আসরের দ্বিতীয় দল হিসেবে চলতি বিশ্বকাপের সেমিফাইনাল অনেক আগেই নিশ্চিত করেছিল ভারত। এ কারণে শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি ছিল তাদের শুধুই আনুষ্ঠিকতার। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে লঙ্কানদের মুখোমুখি হয়ে এই ম্যাচেও জয় হাতছাড়া করেনি ভারতীয়রা। রোহিত শর্মা ও লোকেশ রাহুলের সেঞ্চুরির উপর ভর করে লঙ্কানদের ৭ উইকেটে হারিয়েছে তারা।
তবে ভারতের জয়কে ছাপিয়ে আলোচনায় এসেছে এই ম্যাচে পেসার মোহাম্মদ শামিকে দলে না রাখা। বিশ্রাম দেয়ার জন্যই মূলতঃ এই ম্যাচে দুই খেলোয়াড় মোহাম্মদ শামি এবং ইয়ুজবেন্দ্র চাহালকে একাদশ থেকে বাদ দিয়েছে দলটি। তবে মোহাম্মদ শামিকে দলে না রাখা নিয়ে রীতিমত বোমা ফাটালেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার মঈন খান। তার মতে, মুসলিম বলেই শামিকে লঙ্কানদের বিরুদ্ধে খেলায়নি ভারত।
মঈন খান বলেন, ‘আমি হলে (মেনেজমেন্টে থাকলে) শামিকে বাদ দিতাম না। যে বোলার মাত্র তিন ম্যাচে ১৪ উইকেট নিয়েছে, তাকে হঠাৎ করে আপনি পরবর্তী ম্যাচে বসিয়ে দিলেন। এছাড়া সে রেকর্ডের সামনে দাঁড়িয়ে ছিল। এই ম্যাচ খেললে সে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় দুই অথবা তিনেও চলে আসতে পারত। আমি মনে করি, বিজেপির এজেন্ডা অনুযায়ী মুসলিমদের উন্নতি না করার জন্যই শামিকে বাদ দেয়া হয়েছে।’