মুলতানকে জেতালেন আফ্রিদি-মালিক

32

ওপেনিংয়ে নেমে ঝড় তুলেছিলেন লুক রঞ্চি। তবে তার বিধ্বংসী এক হাফসেঞ্চুরির পরও লড়াই করার মতো পুঁজি পায়নি ইসলামাবাদ ইউনাইটেড। ফলে দুবাইয়ে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ম্যাচে ৫ উইকেটের সহজ জয় পেয়েছে শোয়েব মালিকের দল মুলতান সুলতানস, ৮ বল হাতে রেখে।
টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১২৫ রানেই থেমে যায় ইসলামাবাদের ইনিংস। ওপেনিংয়ে নামা লুক রঞ্চি ৫ ছক্কা আর ১ চারে ৩১ বলেই করেন ৫৫ রান।
পরের ছয় ব্যাটসম্যানের মধ্যে ৫ জনই ফিরে যান দশের কোটা না ছুঁয়েই। শেষদিকে সামিত প্যাটেল আর ফাহিম আশরাফের ২০ রান করে দুটি ইনিংসে কোনোমতে লজ্জা এড়ায় মোহাম্মদ সামির দল।
মুলতানের পক্ষে দারুণ বোলিং করেন অলরাউন্ডার শহীদ আফ্রিদি। ৪ ওভারে ১৮ রান খরচায় ২টি উইকেট নেন তিনি। ২টি করে উইকেট নেন আলি শফিক আর জুনায়েদ খান।
১২৬ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে একটা সময় বিপদে পড়ে গিয়েছিল মুলতানও। ৭৫ রানে তারা যখন ৪ উইকেট হারায়, ৩৫ বলে তখনও ৫১ রান দরকার।
৭ বলে ১৬ রানের এক ঝড় তুলে ফিরে যান আন্দ্রে রাসেল। সেখান থেকে দলকে এগিয়ে নেন আফ্রিদি আর মালিক। আফ্রিদি ৮ বলে ২ ছক্কায় অপরাজিত ছিলেন ১৬ রানে। মালিক সমান ছক্কায় ২৯ বলে করেন হার না মানা ৩১।

আকমল ঝড়ে জয় পেল কোয়েটা
উমর আকমল ঝড়ে পেশোয়ার জালমির বিপক্ষে ৬ উইকেটের জয় পেয়েছে কোয়েটা গøাডিয়েটর্স। শনিবার পাকিস্তান সুপার লিগের খেলায় প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৫ রান করে ড্যারেন স্যামির পেশোয়ার। জবাবে আকমলের ঝড়ো ব্যাটিংয়ে ১৯.৪ ওভারে ৪ উইকেটে ১৬১ রান করে জয় তুলে নেয় সরফরাজ আহমেদের কোয়েটা।
৩টি ছক্কা ও ৭টি চারে সাজিয়ে ৫০ বলে অপরাজিত ৭৫ রান করেন উমর আকমল। অধিনায়ক সরফরাজ করেন ৩৭ রান। এছাড়া রিলে রুশো ও শেন ওয়াটসন ১৯ রান করে করেন।