মুনির উল্লাহর অন্যায়ের প্রতিবাদ করলেই লাঞ্ছিত হত মানুষ

57

মুনিরীয়া যুব তবলীগ কমিটির সভাপতি মুনির উল্লাহর নিজ গ্রাম কাগতিয়া মাইজ পাড়ায় মুনিরীয়া তরিকতের নামে সন্ত্রাসী, জঙ্গি হামলা এবং সাধারণ লোকজনের উপর নির্যাতনের প্রতিবাদে এবার সমাবেশ করেছে নারীরা।
গতকাল সোমবার সকালে কাগতিয়ার সর্বস্তরের নারী সমাজের ব্যানারে আয়োজিত এ মহিলা সমাবেশ মাইজ পাড়াস্থ জান্নাতুল মাওয়া জামে মসজিদ মাঠে অনুষ্ঠিত হয়। সমাবেশে মুনিরীয়ার হাতে নির্যাতিত একাধিক নারী তাদের নির্যাতনের চিত্র তুলে ধরতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন।
এসময় বক্তারা মুনীর উল্লাহর পরিবারকে এলাকার বাহিরের লোক উল্লেখ করে বলেন, তারা হাটহাজারীর বাসিন্ধা হলেও এই এলাকায় এসে নানার বাড়িতে আশ্রয় নেয়। একসময় মুনিরীয়া নামের একটি সংগঠন প্রতিষ্ঠা করে এলাকায় বহিরাগতদের মাধ্যমে মাজার, দরবার, নিজের আলিশান বহুতল ভবনের নামে সমাজের মানুষের জায়গা জমি জবর দখল করা শুরু করে। এর প্রতিবাদ করতে গিয়ে হামলা, মামলা ও লাঞ্ছিত হয়েছে সমাজের কয়েক শতাধিক মানুষ।
কেউ কোন প্রতিবাদ করতে গেলেই তার উপর শুরু হত হামলা মামলা। এমনকি সমাজের মসজিদ জান্নাতুল মাওয়ার নাম পরিবর্তন করে গাউছুল আজম মসজিদ ও মাইজপাড়া নুরানী মাদ্রাসার নাম গাউছুল আজম নুরানী মাদ্রাসা করার চেষ্টাও করেছিল।
কিন্তু আল্লাহ ও নবীর অশেষ রহমতে এবিএম ফজলে করিম চৌধুরীর নেতৃত্বে তা সম্ভব হয়নি। এখন মসজিদ মাদ্রাসার পূর্বের নামে পুনরায় সাইনবোর্ড তোলা ও দীর্ঘ ৩০ বছর পর মসজিদেও মাইক তোলা হয়েছে। সমাবেশে মুনির উল্লাহকে অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় আনারও দাবী জানান বক্তারা।
সমাবেশে মহিলাদের মধ্যে বক্তব্য রাখেন বেগম আকতার জাহান, নজরুলের মা, মাসুদের মা, রুবেলের মা, রুনা আকতার, জাহানারা বেগম, প্রতিবন্ধি ইলিয়াছের স্ত্রী, মামুনের মা। ইউপি মেম্বার জাহানারা বেগমের সভাপতিত্বে ও মাইজপাড়া সমাজ কল্যান সমিতির সভাপতি আবদুল্লাহ আল মাসুদের পরিচালনায় এছাড়াও বক্তব্য রাখেন জামাল উদ্দিন, আনোয়ার হোসেন, আবদুল্লাহ আল করিম, মুজিবুল হক, সৈয়দ আইমনুল ইসলাম, মৌলানা জামাল উদ্দিন, মঞ্জুর মোরশেদ খসরু।