মুজিব জন্মশতবর্ষ ফুটবল টুর্নামেন্ট এস এম কামাল উদ্দিন একাদশের টার্গেট ফাইনাল

42

ক্রীড়া প্রতিবেদক

বৈশ্বিক মহামারী করোনার ছোবলে লন্ডভন্ড পৃথিবীর সাথে বাংলাদেশের ক্রীড়াঙ্গনও স্থবির প্রায় অর্ধ বছর ধরে। এর মাঝে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ফুটবলাররা। তাদের লিগের সাথে বন্ধ রুটি-রুজি। শুধু তাই নয়, দীর্ঘ ৬ মাস ফুটবলের বাইরে থাকলে খেলার প্রধান জিনিস ‘ফিটনেস’ এর কি দুরবস্থা তা সহজেই অনুমেয়। দেশের ফুটবলাঙ্গনের এই দুঃসময়ে এগিয়ে এসে ফুটবলারদের মাঠে নামার সুযোগ করে দেয়ায় ক্রীড়া অন্তঃপ্রাণ আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে সিজেকেএস কর্মকর্তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন জাতীয় ফুটবলার শাখাওয়াত রণি।
মুজিব শতবর্ষ ফুটবল টুর্নামেন্ট-২০২০ এ এসএম কামাল উদ্দিন একাদশ দলের অধিনায়ক জাতীয় দলের ফুটবলার শাখাওয়াত হোসেন রণি বলেন, এ টুর্নামেন্টে আমাদের যে দল তার লক্ষ্য, তিনটি ম্যাচেই জিতে ফাইনাল কনফার্ম করা। এ লক্ষ্যে দলের ফুটবলারদের নিয়ে কঠোর অনুশীলন চালিয়ে যাচ্ছেন বলে জানান রাঙ্গনিয়ার শিলক গ্রামে জন্ম নেয়া এ কৃতি ফুটবলার।
সংবাদ মাধ্যমের সাথে মতবিনিময় কর্মসূচির প্রথম দিনে গতকাল সিজেকেএস কনভেনশন হলে আয়োজিত এ মতবিনিময় অনুষ্ঠানে এসএম কামাল উদ্দিন একাদশ দলের কোচ হায়দার কবির প্রিন্স বলেন, টুর্নামেন্টটি অবশ্যই ফুটবলাঙ্গনে সুবাতাস বয়ে আনবে, সন্দেহ নাই। কিন্তু টিম প্রস্তুতির জন্য যে সময় পাওয়া গেছে তা ফুটবলের জন্য অপ্রতুল। দীর্ঘদিন ফুটবলের বাইরে থাকা ফুটবলারদের ফিটনেস এর ঘাটতি পূরণের জন্য অনেক বেশি প্রয়োজন ছিল। তার উপর আধুনিক ফুটবলের ফিজিক্যাল, সাইকোলজিক্যাল, টেকনিক্যাল এবং সোশ্যাল ওয়ার্কগুলোর পারফেক্টলি করতে দীর্ঘ অনুশিলন দরকার। এ সময় আমাদের হাতে না থাকলেও সীমিত এ সময়ে প্ল্যানিং করে টিমটাকে লক্ষ্যে পৌঁছে দেয়ার চেষ্টা করে যাচ্ছি। এসএম কামাল উদ্দিন একাদশ দলের ম্যানেজারের দায়িত্ব পেয়েছেন সাবেক কৃতি বডি বিল্ডার, সংগঠক এ এস এম সাইফুদ্দিন চৌধুরী। তিনি বলেন, শৈশব থেকেই ফুটবলের প্রতি অনুরক্ততার কারণে আমি জানি খেলোয়াড়রা কি চান। তিনি দলের খেলোয়াড়দের অনুপ্রাণিত এবং উৎসাহিত করার জন্য যা যা করতে হয় করবেন বলে জানান।
মতবিনিময় সভঅটি পরিচালনা করেন সিজেকেএস নির্বাহী কমিটির সদস্য ও টুর্নামেন্ট সাংগঠনিক কমিটির সদস্য-সচিব মোহাম্মদ শাহজাহান। আজ রফিক আহমেদ চৌধুরী একাদশের ম্যানেজার, কোচ ও অধিনায়কের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হবে।