মীরসরাই হবে দেশের আধুনিক শিল্পশহর : ইঞ্জি. মোশাররফ

176

গত ২৭ বছরের ধারাবহিকতায় মিরসরাই এসোসিয়েশন-চট্টগ্রাম’র বার্ষিক পুনমিলনী, সংবর্ধনা ও অভিষেক-২০১৯ সম্পন্ন হয়েছে। গত ২৬ এপ্রিল রাত দেড়টায় জিইসি কনভেনশন সেন্টারে বর্ণিল অনুষ্ঠান সম্পন্ন হয়। তিন পর্বে আয়োজিত অনুষ্ঠানে সন্ধ্যা সাড়ে ৬ টায় ১ম পর্বে সভাপতিত্ব করেন এসোসিয়েশনের সাবেক সভাপতি লায়ন তাহের আহমদ। সাধারণ সম্পাদক মো. আবদুল হাশিম চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলওয়াত করেন মাওলানা কাজী এবিএম মহিবুল্লাহ। বক্তব্য রাখেন অনুষ্ঠানে আহবায়ক ও ক্লিপটন গ্রুপের পরিচালক লায়ন এমডি এম মহিউদ্দিন চৌধুরী। নির্বাচিত ২১ জন কর্মকর্তাকে শপথ বাক্য পাঠ করান এসোসিয়েশনের নির্বাচন কমিশনার এডভোকেট মো. মুজিবর রহমান চৌধুরী ফারুখ।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন এসোসিয়েশনের নব নির্বাচিত সভাপতি কালু কুমার দে। শুরুতে স্বাধীনতা পদকপ্রাপ্তি ও মিরসরাই থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন, ভাইস চেয়ারম্যান এম আলা উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ইছমত আরা ফেন্সী, সিআইপি মনোনীত হওয়ায় এমডি এম মহিউদ্দিন চৌধুরী, চসিক কর্তৃক একুশে পদকে ভূষিত হওয়ায় মহিউদ্দিন শাহ আলম নিপু এবং চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা দেয়া হয়। এছাড়া অনুষ্ঠানে ১৩জন দাতা সদস্য এবং ৩১ জন পৃষ্ঠপোষক সদস্যকে সংবর্ধনা দেয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। তিনি বলেন, মিরসরাইয়ের ইছাখালীর চর এলাকার ৩০ হাজার একর চরাঞ্চলজুড়ে গড়ে উঠছে দেশের বৃহত্তম অর্থনৈতিক অঞ্চল। ৭ হাজার ৭১৬ একর জমিতে এবং সমুদ্র তীরবর্তী জেগে ওঠা ১৫ হাজার একর জমির মধ্যে চারটি মৌজায় ৬ হাজার ৩৯০ একর জায়গাজুড়ে শুরু হয়েছে এই কর্মযজ্ঞ। মিরসরাই শিল্পশহর বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এই অঞ্চলে দেশী-বিদেশী শিল্প উদ্যোক্তাদের ৮৩ হাজার কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব পেয়েছে। তিনি বলেন, এই শিল্পশহর প্রতিষ্ঠিত হলে মিরসরাই হবে সিঙ্গাপুর ও মালয়েশিয়ার মতো শহর। ২০৩০ সালে পূর্ণাঙ্গভাবে শিল্পশহর চালু হবে বলে আশা করা যাচ্ছে। পুরো কাজ শেষ হলে এখানে কর্মসংস্থান হবে প্রায় ৩০ লাখ লোকের।
বিশেষ অতিথি ছিলেন, ক্লিপটন গ্রুপের চেয়ারম্যান অধ্যাপক এমডি এম কামাল উদ্দিন চৌধুরী। বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান রুহেল, মো. নাছির উদ্দিন দিদার, রাজনীতিবিদ শাখাওয়াত উল্লাহ রিপন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক এরাদুল হক নিজামী ভুট্টু, উপজেলা আ’লীগ সভাপতি শেখ আতাউর রহমান, মো.কামরুল ইসলাম চৌধুরী, প্রফেসর শামস উদ দোহা, এম এ তাহের। এসোসিয়েশনের সাংস্কৃতিক সম্পাদক আরিফ মঈনুদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানে চট্টগ্রামের খ্যাতনামা শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপস্থিত সকলকে নৈশ ভোজে আপ্যায়ন করা হয়। পরিশেষে র‌্যাফেল ড্র বিজয়ীদের পুরস্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। বিজ্ঞপ্তি