মিরসরাইয়ে ২৭ বাড়ি বিধ্বস্ত, আহত ৩

52

মিরসরাইয়ে প্রবল ঘূর্ণিঝড় ফণীর প্রভাব পড়েছে। এ ঘূর্ণিঝড়ে উপজেলার ২৭ টি কাঁচা বাড়ি ও দোকানঘর বিধ্বস্ত হয়েছে। গাছের নিচে চাপা পড়ে তিনজন নারী আহত হয়। গাছপালা উপড়ে বৈদ্যুতিক লাইনের উপর পড়ায় কয়েকটি এলাকার বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। গতকাল শনিবার প্রায় ১২ ঘণ্টা বিদ্যুতবিহীন হয়ে পড়ে উপজেলার বিভিন্ন এলাকা।
জানা যায়, উপজেলার ৬ নম্বর ইছাখালী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের চুনিমিঝিরটেক, টেকেরহাট, জমাদারগ্রাম, পূর্ব ইছাখালী, হাফিজগ্রাম ও ১৬ নম্বর সাহেরখালী ইউনিয়নের গজারিয়া গ্রামের ২৭টি পরিবারের ঘরবাড়ি ও দোকানঘর বিধ্বস্ত হয়েছে। এছাড়া করেরহাট ইউনিয়নের অলিনগর, জোরারগঞ্জ ইউনিয়নের পরাগলপুর ও বেদেপল্লীতে গাছ চাপা পড়ে ৩ গৃহবধূ গুরুতর আহত হয়েছে। আহতরা হলেন, করেরহাট ইউনিয়নের দক্ষিণ অলিনগরের জামশেদ আলমের স্ত্রী বিবি খাদিজা (২৩), জোরারগঞ্জ ইউনিয়নের বেদেপল্লীর মৃত মনা মিয়ার স্ত্রী জাকিয়া বেগম (৬০) ও একই ইউনিয়নের পরাগলপুর গ্রামের নারায়ণ দাশের স্ত্রী রীণা রাণী দাশ (৪০)। আহতদের উদ্ধার করে তাৎক্ষণিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়। ফণীর প্রভাবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো হলো ইছাখালী ইউনিয়নের আজিজ উল্লাহ ভ‚ঁইয়া বাড়ির ইকবাল হোসেন, হারুণ সওদাগর, দিনমজুর হোরা মিয়া, হাসিম, সিএনজি চালক ইউসুফ, দিনমজুর ইউসুফ, গফুর, নূর হোসেন, মো. আলম, বশর সওদাগর, আবছার বাবুর্চি ও আলাউদ্দিন। তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্ত আরো অনেকের নাম জানা যায়নি।
মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে উপজেলার ২৭টি ঘরবাড়ি ও দোকানপাট বিধ্বস্ত হয়েছে। বৈদ্যুতিক খুঁটির উপর গাছপালা পড়ে কয়েকটি এলাকার বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারদের উপজেলা প্রশাসন থেকে শুকনো খাবার প্রদান করা হয়েছে।