মিরসরাইয়ে শান্তি সমাবেশ

5

মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ের বারৈয়ারহাটে র‌্যাবের ওপর হামলা ও অস্ত্র হারানোর ঘটনায় আইনশৃঙ্খলা বজায় রাখতে ব্যবসায়ীদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বেলা এগারটায় বারৈয়ারহাট পৌরসভাধীন হিঙ্গুলী ইউনিয়ন পরিষদ সংলগ্ন মোটরবাইক পার্কিং জোনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় র‌্যাবের উপর হামলার ঘটনায় ব্যবসায়ীদের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয়।
স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন নির্বান সংঘের সভাপতি তানভীর আহমেদের সঞ্চালনায় এবং বারৈয়ারহাট পৌর মেয়র রেজাউল করিম খোকনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর হোসেন মামুন, বারৈয়ারহাট পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর বিঞ্চু প্রসাদ দত্ত রতন, বারৈয়ারহাট পৌর বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক হেদায়েত উল্লাহ, কাপড় ব্যবসায়ী সমিতির সভাপতি সাইদুল হক শিপন, রেস্টুরেন্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম লিটন, বাঁশ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, স্বর্ণ ব্যবসায়ী সমিতির সভাপতি গিয়াস উদ্দিন পেয়ার, হার্ডওয়ার সমিতির সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, মোবাইল ব্যবসায়ী সমিতির সভাপতি আলমগীর, ইলেকট্রিক ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, সিএনজি অটোরিকশা সমিতির সভাপতি মিয়াধন, দলিল লেখক সমিতির নির্বাহী সদস্য নাজিম উদ্দীন খোকন, হিঙ্গুলী ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য শফিউল আজম মিলন, বারৈয়ারহাট পৌর বাজার ব্যবসায়ী সমিতির সদস্য জসিম উদ্দিন।
সভায় জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর হোসেন মামুন বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনীর প্রত্যেকটি অস্ত্র সরকারি সম্পদ। তাই অতি দ্রুত র‌্যাবের লুট হওয়া অস্ত্রটি আইনশৃঙ্খলা বাহিনীকে জমা দেন। যদি ভয়ে জমা দিতে না পারেন তাহলে অজ্ঞাত স্থানে রেখে আইনশৃঙ্খলা বাহিনীকে খবর দেন। ১০০ ফুট নিচে পুতে রাখলেও হারানো অস্ত্র উদ্ধার করবে র‌্যাব ও পুলিশ।’
অপরদিকে হারানো অস্ত্র ফিরে পেতে এবং আইনশৃঙ্খলা বাহিনী ও পৌরসভা কর্তৃপক্ষকে সার্বিক সহযোগিতা করার আহবান জানান পৌর মেয়র রেজাউল করিম খোকন।
জোরারগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) খাইরুল আলম, বারৈয়ারহাট পৌর আওয়ামী লীগের সভাপতি মীর আলম মাসুকসহ বারইয়ারহাট বাজারের সকল ব্যবসায়ীরা এসময় উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গত ২৫ মে সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ের বারৈয়ারহাট পৌর বাজারের মসজিদ গলির সামনে ফুট ওভারব্রিজের নিচে শান্তিরহাট রোডের মাথায় র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের সদস্যগণ অভিযান চালালে র‌্যাবের দুই সদস্য ও সোর্সের উপর হামলার ঘটনা ঘটে। এসময় র‌্যাব সদস্যদের দুইটি অস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। ইতোমধ্যে একটি অস্ত্র উদ্ধার হলেও আরো একটি অস্ত্র এখনো উদ্ধার হয়নি বলে জানায় পুলিশ। হামলার ঘটনায় ১৩ জনকে গ্রেপ্তার করে ৩টি এজাহার দায়ের করে শনিবার সকালে আদালতে প্রেরণ করা হয়েছে।