মিরসরাইয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় ঝরে গেল ৩ প্রাণ

55

মামা শহীদুল ইসলামের বিয়েতে অংশ নেয় ভাগ্নে মেহেদী হাসান। এ সময় মেহেদীর দুই ভাগ্নে (মেহেদীর মায়ের খালার ছেলে) আরিফ এবং ইসমাইলও অংশ নেয় সেই বিয়েতে। মেহেদীর মামার বৌ ভাত অনুষ্ঠান ছিল গতকাল বৃহস্পতিবার। বৌ ভাত অনুষ্ঠানের পূর্বেই লাশ হলো দুই ভাগ্নেসহ মামা মেহেদী। দ্রুতগতির মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের গাছের সাথে ধাক্কায় লাশ হয় তারা। মিরসরাই উপজেলার ৫ নম্বর ওচমানপুর ইউনিয়নের জোরারগঞ্জ-মুহুরীপ্রজেক্ট সড়কের লোহারপুল এলাকায় বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার সময় মর্মান্তিক এই দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী হন অনেকেই। নিহতরা হলেন, উপজেলার ১০ নম্বর মিঠানালা ইউনিয়নের পশ্চিম মলিয়াইশ গ্রামের শাহ আলমের ছেলে মেহেদী হাসান (১৬) ও তার দুই ভাগ্নে ৩নং জোরারগঞ্জ ইউনিয়নের মধ্যম সোনাপাহাড় গ্রামের নুরুল আবছারের ছেলে আরিফ হোসেন (২০), ৬নং ইছাখালী ইউনিয়নের পূর্ব ইছাখালী গ্রামের মুসলিম উদ্দিনের ছেলে ইসমাইল হোসেন (২১)। আরিফ ও ইসমাইল পরস্পর আপন খালাতো ভাই।
স্থানীয় সূত্রে জানা গেছে, ওচমানপুর ইউনিয়নের পাতাকোট গ্রামে নিহত মেহেদী হাসান তার মামা শহীদুল ইসলামের বিয়েতে অংশ নেয়। বিয়েতে যোগ দেয় আরিফ এবং ইসমাইলও। গতকাল বৃহস্পতিবার ছিল বৌ ভাত অনুষ্ঠান। বৌ ভাত অনুষ্ঠানের পূর্বে দুপুর সাড়ে ১২ টার সময় মামা শহীদুল ইসলামের মোটরসাইকেল নিয়ে মেহেদী, আরিফ ও ইসমাইল ঘুরতে বের হয়। একপর্যায়ে তারা মুহুরীপ্রজেক্ট থেকে মোটরসাইকেলযোগে জোরারগঞ্জ বাজারের উদ্দেশ্যে আসার পথে লোহারপুল ব্রিজের উপরে উঠলে গতি নিয়ন্ত্রণ করতে না পারায় সড়কের পাশের একটি গাছের সাথে ধাক্কায় গুরুতর আহত হয়। প্রত্যক্ষদর্শীরা তাদের ঘটনাস্থল থেকে দ্রুত উদ্ধার করে মিরসরাই উপজেলার মস্তাননগরস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে। মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক রঞ্জন কুমার সিংহ জানান,জোরারগঞ্জ-মুহুরী প্রজেক্ট সড়কের ওচমানপুর ইউনিয়নের লোহারপুল এলাকায় দ্রুতগামী একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লাগলে ঘটনাস্থলে দুইজন মারা যায়। গুরুতর আহত অবস্থায় মেহেদী হাসান নামে আরেক যুবককে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর চমেকে নেওয়ার পথে সে মারা যায়।
জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুল আলম জানান, মোটরসাইকেল দুর্ঘটনায় তিন যুবক নিহত হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে যাই। মোটরসাইকেলের আরোহী নিয়ন্ত্রণ হারালে গাছের সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনায় নিহত হয় তারা। দুর্ঘটনাকবলিত মোটরসাইকেলটি উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়েছে। তিনজনের লাশ হাসপাতাল থেকে স্বজনরা নিয়ে যায়।