মিরসরাইয়ে বাসচাপায় কলেজছাত্র নিহত

28


মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় এক কলেজছাত্র নিহত হয়েছেন। তার নাম আবু সাঈদ (১৯)। সে উপজেলার বারইয়ারহাট ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির প্রথমবর্ষ ব্যবসায় শিক্ষা বিভাগের ছাত্র এবং ১ নম্বর করেরহাট ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের পশ্চিম জোয়ার গ্রামের শেখ বাঘা বাড়ির হানিফের পুত্র। ৩ ভাইবোনের মধ্যে সাঈদ সবার বড়। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বারইয়ারহাট পৌরসদরের চট্টগ্রামমুখী লেনে এই দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল সাড়ে এগারোটায় বারইয়ারহাট পৌরসদরের কাঁশবন রেস্টুরেন্টের সামনে কলেজছাত্ররা মহাসড়কের চট্টগ্রামমুখী লেন পার হওয়ার সময় আনন্দ সুপার নামের একটি মিনিবাস সাঈদকে চাপা দিলে সে ঘটনাস্থলেই নিহত হন। এসময় আরেক শিক্ষার্থী গুরুতর আহত হন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বাসচাপায় কলেজছাত্র আবু সাঈদ নিহত হওয়ার জের ধরে বিক্ষুদ্ধ কলেজছাত্ররা মহাসড়ক প্রায় আধঘণ্টা অবরোধ করে রাখেন। পরে জোরারগঞ্জ থানা পুলিশ, বারইয়ারহাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন ভিপি ও বারইয়ারহাট পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকনসহ স্থানীয় নেতৃবৃন্দ দোষীদের বিচারের আশ^াসের পর শিক্ষার্থীরা মহাসড়ক থেকে সরে যান।
জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজ উদ্দিন ভ‚ঁইয়া বলেন, নিহত কলেজছাত্র সাঈদের মরদেহ আইনি প্রক্রিয়া শেষে তার স্বজনদের নিকট হস্তান্তর করা হয়েছে। এই ঘটনায় জোরারগঞ্জ থানায় একটি মামলা হয়েছে।