মিরসরাইয়ে পুলিশের সাথে ডাকাতদলের ‘বন্দুকযুদ্ধ’

52

মিরসরাইয়ের জোরারগঞ্জ থানা পুলিশের সাথে ডাকাতদলের বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ হয়েছেন হক সাব নামের এক ডাকাত। গত ২৭ এপ্রিল (শনিবার) রাত সাড়ে দশটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উত্তর সোনাপাহাড় এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে এই গোলাগুলির ঘটনা ঘটে। গুলিবিদ্ধ হক সাব (৩০) খিলমুরারি এলাকার শাহ আলমের ছেলে। আহতাবস্থায় তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
পুলিশ সূত্রে জানা যায়, জোরারগঞ্জের উত্তর সোনাপাহাড় এলাকায় হক সাবসহ অজ্ঞাত ৭-৮ জন ডাকাত চৌধুরী ভিলার দক্ষিণ পাশে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পূর্ব পাশে ফাঁকা জায়গায় মহাসড়কে ডাকাতি করার উদ্দেশ্যে সমবেত হয়। গোপন সংবাদ পেয়ে জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইফতেখার হাসানের নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত) মোজাম্মেল হক, সেকেন্ড অফিসার আবেদ আলী, এস আই সুজয় মজুমদার, এস আই মাহফুজ, এ এস আই আবু তাহের, এ এস আই শওকত আলী ফোর্স নিয়ে অভিযানে গেলে পুলিশের উপস্থিতি টের পায় ডাকাত দল। এসময় পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করলে পাল্টা রাবার বুলেট ছুড়ে পুলিশ। এসময় হক সাব পায়ে গুলিবিদ্ধ হয়ে পড়ে গেলেও অন্যরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে দেশে তৈরি একটি এলজি ও ৫ রাউন্ড কার্তুজ, ২ টি বড় ছুরি ও একটি চাপাতি উদ্ধার করে পুলিশ
জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আবেদ আলী জানান, গুলিবিদ্ধ হক সাবের বিরুদ্ধে জোরারগঞ্জ থানায় একাধিক গ্রেপ্তারি পরোয়ানা আছে এবং ডাকাতির প্রস্তুতি, অস্ত্রসহ ১০ টি মামলা বিচারাধীন আছে।