মিরসরাইয়ে এক রাতেই দুই শিক্ষা প্রতিষ্ঠানে চুরি

2

মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে এক রাতেই দুই শিক্ষা প্রতিষ্ঠানে চুরির ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার ভোরগত মধ্যরাতে উপজেলার মিঠানালা ইউনিয়নের মলিয়াইশ উচ্চ বিদ্যালয় ও সুফিয়া মাধ্যমিক বিদ্যালয়ে এই চুরির ঘটনা ঘটে। চুরির ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান দু’টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক। সুফিয়া মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল পারভেজ বলেন, শুক্রবার ভোরগত মধ্যরাতে চোরের দল আমার বিদ্যালয়ের অফিস কক্ষ, শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও মুজিব কর্ণারের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে। এইসময় চোরের দল একটি তোশিবা ল্যাপটপ, নগদ ৪০-৪৫ হাজার টাকা এবং আলমারির তালা ভেঙ্গে গুরুত্বপূর্ণ কাগজপত্র এলোমেলো করে ফেলে দিয়ে চলে যায়।
মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিন বলেন, শুক্রবার ভোররাত ২টা থেকে সাড়ে ৩ টার মধ্যে চোরের দল মুখোশ পরে স্কুলের পশ্চিম পাশ দিয়ে ভিতরে প্রবেশ করে। স্কুলের অফিস কক্ষের তালা ভেঙ্গে ভেতরে ঢুকে ৪ থেকে ৫টি আলমিরার তালা ভেঙ্গে জিনিসপত্র এলোমেলো করে ফেলে। এসময় তারা নগদ ৬০ হাজার টাকা, একটি ল্যাপটপ, একটি মোবাইলসহ গুরুত্বপূর্ণ জিনিসপত্র নিয়ে যায়।
তিনি আরও বলেন, সিসিটিভি ফুটেজে দেখা গেছে ৩ থেকে ৪ জন লোক মুখোশ পড়ে চুরি করতে দেখা গেলেও স্কুলের নৈশপ্রহরীকে কোথাও দেখা যায়নি। শুক্রবার সকালে অফিস সহকারী স্কুলে এসে দেখেন অফিসের দরজা খোলা, ভিতরের আলমিরার তালা ভাঙা এবং জিনিসপত্র এলোমেলো। বিষয়টি আমাকে জানালে সাথে সাথে আমি মিরসরাই থানা পুলিশকে অবহিত করি। কিন্তু শুক্রবার বিকাল ৫টা পর্যন্ত নৈশপ্রহরী আমাকে কিছু জানায়নি। চুরির ঘটনায় আমরা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি।
মিরসরাই থানার অফিসার ইনচর্জা (ওসি) কবির হোসেন বলেন, খবর পেয়ে আমি দু’টি স্কুল পরিদর্শন করে এসেছি। সিসিটিভির ফুটেজ সংগ্রহ করা হয়েছে। তবে রাতে স্কুলের নৈশপ্রহরীকে কোথাও দেখা যায়নি। সামগ্রিক বিষয় তদন্ত করা হচ্ছে। আশা করছি খুব শীঘ্রই অপরাধীদের আটক করতে সক্ষম হবো।