মিথ্যা ধর্ষণের মামলা, বাদীর ৫ বছরের কারাদন্ড

3

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে ধর্ষণের অভিযোগে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করায় রোজিনা আক্তার নামক এক নারীকে ৫ বছর সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ২ মাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন আদালত।
গত সোমবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ নারী-৫৪২/১৮ শুনানি শেষে বিচারক মো. মশিউর রহমান খান এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আসামি রোজিনা আক্তার মহেশখালীর শাপলাপুরের দিনেশপুর
এলাকার হোছন আলীর মেয়ে। রাষ্ট্রের পক্ষে মামলা পরিচালনা করেন স্পেশাল পিপি অ্যাড. সৈয়দ মো. রেজাউর রহমান (রেজা)। তিনি জানান, রোজিনা আক্তার নামক একজন নারী আলীর বিরুদ্ধে ২০০৯ সালে মহেশখালী থানায় ধর্ষণের অভিযোগে মামলা করেন, যা তদন্তে মিথ্যা প্রমাণিত হওয়ায় আদালতে চ‚ড়ান্ত প্রতিবেদন দাখিল করে সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তা। এরপর মামলা থেকে মো. আলীকে অব্যাহতি প্রদান করেন বিচারক।
জানা গেছে, ধর্ষণের মতো কোনো ঘটনা না ঘটা সত্তে¡ও মিথ্যা মামলা দিয়ে মো. আলীকে হয়রানি করেছেন রোজিনা আক্তার। এই অভিযোগে ২০১০ সালে মামলা করেন মো. আলী।
সাজানো কাল্পনিক মামলার দায়ের করে মানহানিসহ ১ কোটি টাকা ক্ষতি সাধনের অভিযোগ আনেন মো. আলী। অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রতারক নারী রোজিনা আক্তারের ৫ বছর সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন আদালত।
আইনজীবী সৈয়দ রেজাউর রহমান জানান, মামলার সাক্ষী ও তথ্য-প্রমাণের ভিত্তিতে বিচারক রায় দেন। রায় ঘোষণাকালে আসামি পলাতক ছিল।