মায়ের সাথে তর্ক করায় ভাতিজার ছুরিকাঘাতে চাচা খুন

14

কর্ণফুলী প্রতিনিধি

পানি চলাচল নিয়ে বিরোধের জেরে মায়ের সাথে বিবাদে জড়ানোয় প্রতিশোধ নিতে গলায় ছুরিকাঘাত করে চাচাকে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার রাত ৮ টায় বাজার থেকে ফেরার পথে কর্ণফুলী উপজেলার জুলধায় আনোয়ার হোসেন (৩১) নামের ওই ব্যক্তিকে খুনের এ ঘটনা ঘটে।
নিহত আনোয়ার জুলধা ইউনিয়নের ৪নং ওয়ার্ডস্থ আনিস তালুকদারের বাড়ির মৃত কবির আহমেদের ছেলে। পেশায় তিনি গাড়ি চালক ছিলেন। ঘটনার পর আনোয়ার হোসেনকে চমেক হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
পরে লাশ ময়না তদন্ত শেষে গতকাল বৃহস্পতিবার বিকালে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। একইদিন সন্ধ্যায় ২ জনকে আসামি করে কর্ণফুলী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।
তবে এই ঘটনায় কোনো আসামিকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। আসামিরা হলেন মোহাম্মদ জাহাঙ্গীর আলম (২৫) ও মোহাম্মদ ইদ্রিস প্রকাশ বাইশ্যা (৫০)।
পুলিশ ও স্থানীয় ইউপি সদস্য জাশেদ উদ্দীন পেয়ারু জানান, উভয় পক্ষের মধ্যে সীমানা নিয়ে বিরোধ ছিলো। বসতভিটার পানি অভিযুক্ত ভাতিজা জাহাঙ্গীরের ঘরের পাশ দিয়ে যাওয়াকে কেন্দ্র করে বুধবার বিকালে ভাজিজার মায়ের সাথে নিহত চাচার তর্কে-বিতর্কে জড়ান। সে সময় ভাতিজা জাহাঙ্গীর বাড়িতে ছিল না। ওই ঘটনার জেরে বুধবার রাত ৮ টার দিকে চাচা আনোয়ার হোসেন জুলধার একটি বাজার থেকে ফেরার পথে মায়ের সাথে তর্কে জড়ানোর ক্ষোভ জানিয়ে পথরোধ করে ছুরিকাঘাত করে। পরে জাহাঙ্গীর পালিয়ে যায়।
আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে সেখানকার দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, বসতভিটার পাশে নালার পানি যাওয়াকে কেন্দ্র করে আনোয়ার হোসেন নামে একজনকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের আটক করতে পুলিশ কাজ করে যাচ্ছে।