মায়ের ওপর অভিমান করে কুমিল্লা থেকে চট্টগ্রামে তরুণী

25

নিজস্ব প্রতিবেদক

নগরীর আকবর শাহ এলাকায় বাকপ্রতিবন্ধী এক তরুণীকে কয়েকজন বখাটে মিলে মারধরের পর ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। মায়ের ওপর অভিমান করে কুমিল্লা থেকে নগরীতে আসার পর ওই তরুণী ধর্ষণের শিকার হয়েছেন। গতকাল শনিবার দুপুরে নগরীর আকবর শাহ থানার মীর আউলিয়া শাহ মাজার এলাকা থেকে ওই তরুণীকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। এই ঘটনায় পুলিশ এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি বলে জানা গেছে। তবে অপরাধীদের যেকোনো মূল্যে গ্রেপ্তারের প্রত্যয় নিয়ে অভিযান শুরু করেছে পুলিশ।
এই বিষয়ে আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন বলেন, তরুণীর বয়স আনুমানিক ২২ বছর। দুপুরের দিকে এক তরুণী অজ্ঞান অবস্থায় পড়ে আছে খবর পেয়ে পুলিশ মীর আউলিয়া শাহ মাজার এলাকায় যায়। সেখান থেকে তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে ভর্তির পর জ্ঞান ফিরলে পুলিশ তার কাছ থেকে ঘটনা জানতে পারে।
জহির আরও জানান, ওই তরুণীর বক্তব্য অনুযায়ী, তিনি কুমিল্লার দেবিদ্বারের বাড়ি থেকে মায়ের সঙ্গে রাগ করে নগরীর আকবর শাহ থানা এলাকায় আসে। মীর আউলিয়া মাজারের সামনে বসেছিল। এ সময় ২/৩ জন যুবকের সঙ্গে তার পরিচয় হয়। এক যুবক তাকে বাসায় মায়ের কাছে নেওয়ার কথা বললে তরুণী রাজি হয়। পরে তাকে মাজারের পাশে পাহাড়ে একটি নির্জন স্থানে নেওয়া হয়। সেখানে বখাটে প্রকৃতির এই তিন যুবক তাকে মারধর করে। এরপর শারীরিক নির্যাতন শুরু করলে তরুণী জ্ঞান হারান। জ্ঞান ফেরার পরও তাকে খুবই ভীতসন্ত্রস্ত্র এবং কাহিল দেখা যাচ্ছে। ঘটনার পারিপার্শ্বিকতায় তাকে একের অধিক ব্যক্তি ধর্ষণ করেছে বলে আমাদের কাছে প্রতীয়মান হয়েছে।’ অভিযুক্ত যুবকদের নাম-ঠিকানা সংগ্রহ করে গ্রেপ্তারে অভিযান চলছে বলে ওসি জহির হোসেন জানান।
এদিকে সর্বশেষ তথ্যমতে, ধর্ষিতা বাকপ্রতিবন্ধী হওয়ায় আসামিদেরকে ধরতে বেগ পেতে হচ্ছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। অপরাধীদের গ্রেপ্তার করতে ইতোমধ্যে অভিযান শুরু করেছে আকবরশাহ থানা পুলিশ।