‘মায়া না ভালো থাকতে দেয়, না বাঁচতে দেয়’

18

কক্সবাজার প্রতিনিধি

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ঘোষণা দিয়ে আত্মহত্যার ৬ মিনিট আগে এক যুবককে উদ্ধার করেছে কক্সবাজার সদর থানা পুলিশ। এ সময় আত্মহত্যার রশি, গিটার ও জন্মদিনের একটি কেক উদ্ধার করা হয়।
গত বৃহস্পতিবার রাত ৯ টায় সামাজিক যোগাযোগমাধ্যমে আত্মহত্যার ঘোষণা দেওয়া একটি ভিডিও নজরে আসে কক্সবাজার জেলা পুলিশের। এ সময় সদর থানার ওসি মো. রফিকুল ইসলামের নির্দেশে পরিদর্শক (তদন্ত) মো. নাজমুল হুদার নেতৃত্বে একদল পুলিশ সংশ্লিষ্ট হোটেল কক্ষ থেকে তাকে উদ্ধার করে।
যুবকের নাম মার্সি অরি ডি সুজা (১৯)। তিনি ঢাকার ফার্মগেট এলাকার রাজধানী হাইস্কুলের ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থী ছিলেন। তিনি তিনদিন আগে কক্সবাজার বেড়াতে এসে একটি হোটেলে উঠেন।
আত্মহত্যার কারণ জানতে চাইলে মার্সি অরি ডি সুজা বলেন, এসএসসি পরীক্ষায় রেজাল্ট খারাপ হয়। যার কারণে আমি ফ্যামিলি থেকে টেককেয়ার পেতাম না। ফ্যামিলি এবং স্টাডি এই দুইটি কারণে আমি আত্মহত্যা করতে চেয়েছিলাম।
ওসি (তদন্ত) নাজমুল হুদা জানান, ভিডিওতে দেখা যাওয়া বক্স খাটের অংশ চিহ্নিত করে তারা উদ্ধার অভিযানে নামেন। বিভিন্ন আবাসিক রিসোর্ট খোঁজাখুঁজির এক পর্যায়ে শহরের ‘দি কক্স বীচ রিসোর্ট’ থেকে আত্মহত্যার ৬ মিনিট আগে যুবককে উদ্ধার করতে সক্ষম হই।
তিনি বলেন, যুবকটির অভিভাবকদের খবর দেওয়া হয়েছে। তারা আসলে যুবককে হস্তান্তর করা হবে।