মামলার নথি থেকে চেক চুরি, ৩ জনের বিরুদ্ধে মামলা

10

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম আদালতে দুই বছর আগে একটি মামলার নথি থেকে দেড় কোটি টাকার চেক চুরির ঘটনায় আইনজীবীর সহকারীসহ তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল বুধবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের নাজির মোহাম্মদ ইসমাইল বাদী হয়ে কোতোয়ালী থানায় এ মামলা করেন। এ ঘটনায় আদালতের বেঞ্চ সহকারী ও অফিস সহায়কের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।
মামলায় অভিযুক্তরা হলেন, দিনাজপুর জেলার বাসিন্দা মেসার্স শম্পা ট্রেডার্সের মালিক মোহাম্মদ ইদ্রিস আলী (৫৬), বগুড়া জেলার বাসিন্দা ও চট্টগ্রাম অ্যাডভোকেট ক্লার্ক অ্যাসোসিয়েশনের সদস্য মো. এনামুল হক (৪২) ও ফটিকছড়ি উপজেলার জিকু দাশ (৩০)।
অভিযুক্ত মোহাম্মদ ইদ্রিস আলী ২০১৮ সালে চুরি যাওয়া চেকটির এনআই অ্যাক্টে দায়ের হওয়া মামলার (৪৩২৪ / ২০১৮) আসামি। বাকি দুজনের মধ্যে এনামুল হক একই মামলার আইনজীবী সাইদুল ইসলাম স্বপনের ছোট ভাই ও আইনজীবী সহকারী। জিকু দাশ চট্টগ্রাম আদালতে দীর্ঘ সময় ধরে দালালের কাজ করে আসছেন।
মামলার এজাহারে বলা হয়েছে, ২০১৯ সালে ৮ জুলাই যুগ্ম মহানগর দায়রা জজ ৫ম আদালতের এজলাস কক্ষ থেকে একটি দায়রা মামলার ১ কোটি ৪০ লাখ টাকার নথি চুরি হয়। সাবিত্রী বণিক নামে এক নারী মোহাম্মদ ইদ্রিস আলীকে আসামি করে এ মামলাটি করেন।