মান ও সময় ঠিক রেখে চলমান উন্নয়ন শেষ করার তাগিদ

11

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার (ভারপ্রাপ্ত) ড. প্রকাশ কান্তি চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে।
২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন করতে হলে চলমান উন্নয়ন প্রকল্পগুলো সফলভাবে শেষ করার উপর তিনি গুরুত্বারোপ করে বলেন, প্রতিটি প্রকল্পের কাজ মানসম্মতভাবে এবং যথাসময়ে বাস্তবায়ন করতে হবে। কোন অজুহাতে উন্নয়ন কার্যক্রম যেন ব্যাহত না হয়, সেদিকে নজর রাখতে হবে।
গতকাল সাকাল ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউজ’র সম্মেলন কক্ষে চট্টগ্রাম বিভাগের চলমান উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন ও অগ্রগতি নিয়ে বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, চলমান বৈশ্বিক মন্দা মোকাবিলায় শুধু কৃষিক্ষেত্রের দিকে চেয়ে থাকলে হবে না, যার যতটুকু জমি আছে সবগুলোতে যাতে উৎপাদন নিশ্চিত করা যায়, সে দিকে লক্ষ্য রাখতে হবে। বিদ্যুৎ সাশ্রয়ের বিষয়কে গুরুত্ব দিতে হবে। আমরা বায়ু, পানি ও পরিবেশ দূষণ নিয়ে কথা বলি কিন্তু শব্দ দূষণও যে মারাত্মক ক্ষতিক্ষর সেটা ভুলে গেলে চলবে না।
তিনি বলেন, হাইড্রোলিক হর্ন নিষিদ্ধ নিয়ে ইতোমধ্যে অনেক আলোচনা হয়েছে এবং জেলা প্রশাসকের রির্পোট অনুযায়ী এটা বন্ধের জন্য অনেকগুলো পদক্ষেপ নেয়া হয়েছে। উপজেলা প্রশাসনকেও এ হাইড্রোলিক হর্ন বন্ধের জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হবে।
বিভাগীয় কমিশনার (ভারপ্রাপ্ত) ড. প্রকাশ কান্তি চৌধুরীর সভাপতিত্বে সভায় চট্টগ্রাম বিভাগের সকল জেলা প্রশাসক ও সরকারি এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানের প্রধান ও প্রতিনিধিরা অংশ নেন। বিজ্ঞপ্তি