মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

8

 

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, সাধারণ মানুষ সঠিক চিকিৎসাসেবা পাচ্ছে কিনা সেটি নিশ্চিত করতে হবে, নইলে জবাবদিহিতার আওতায় আসতে হবে। স্বাস্থ্যসেবার মানোন্নয়নে সমন্বিতভাবে কাজ করতে হবে। ৯ অক্টোবর রাতে নগরের হোটেল রেডিসন ব্লু বে-ভিউতে আয়োজিত চট্টগ্রাম, পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, আমাদের অবকাঠামো ও যন্ত্রপাতির অভাব নেই, কিন্তু জনবলের কিছুটা অভাব রয়েছে। জনবল ও হাসপাতাল-ক্লিনিক উন্নয়নকাজের জন্য আলাদা আলাদাভাবে কমিটি করে দেওয়া হয়েছে। গত ৫০ বছরে যেখানে ১৫ হাজার ডাক্তার নিয়োগ হয়েছে, করোনার দুই বছরে সেটি তিনগুণ বেড়েছে। নার্সও দ্বিগুণ হয়েছে। আমরা কাজ করেছি বলেই স্বাস্থ্যসেবা অনেক দূর এগিয়ে গেছে। আমরা এ বিষয়ে কাজ করেছি, মাঠে নেমেছি। যা যা ব্যবস্থা নেওয়া দরকার তা নেওয়া হবে। স্বাস্থ্য অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এ সভা আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিকে ক্রেস্ট প্রদান করেন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. সাখাওয়াত উল্লাহসহ অন্যান্য চিকিৎসা কর্মকর্তারা।
স্বাগত বক্তব্য দেন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. সাখাওয়াত উল্লাহ। স্বাস্থ্য ব্যবস্থাপনা ও স্বাস্থ্যসেবার সার্বিক চিত্র তুলে ধরেন চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত¡াবধায়ক ও উপ-পরিচালক ডা. সেখ ফজলে রাব্বি, চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী, খাগড়াছড়ি জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ছাবের, বান্দরবান জেলা সিভিল সার্জন ডা. নীহার রঞ্জন নন্দী, রাঙামাটি জেলা সিভিল সার্জন ডা. বিপাশ খীসা, ফৌজদারহাট বক্ষব্যাধি হাসপাতালের চিকিৎসা তত্ত¡াবধায়ক ডা. এস.এম নুরুল করিম, নানিয়ারচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুয়েন খীসা, লক্ষীছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. আতাউর রহমান চৌধুরী, সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. নুরুদ্দিন ও ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নাবীল চৌধুরী। বিজ্ঞপ্তি