মানহানির বিচার দাবি করলেন চেয়ারম্যান মাহমুদা বেগম

17

দীঘিনালা প্রতিনিধি

খাগড়াছড়ি দীঘিনালার মেরুং ইউনিয়ন উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের বর্ধিত সভার নামে লোক ডেকে মিথ্যা তথ্য দিয়ে ঝাড়ু মিছিল করার প্রতিবাদে ইউপি মেম্বার আমজাদ হোসেন ও তার সহযোগীদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করছে মেরুং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম লাকী। রোববার (৮ জানুয়ারি) আবাসিক হোটেল ইউনিটিতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মাহমুদা বেগম লাকী বলেন, গত শুক্রবার, ৬ জানুয়ারি মেরুং ইউনিয়ন আওয়ামী লীগের বেতছড়ি দলীয় কার্যালয়ে সামনে আওয়ামী লীগের বর্ধিত সভার নামে লোকজনকে দাওয়াত দিয়ে আনা হয়। দলীয় গঠনতন্ত্র এবং নিয়মনীতি বহির্ভূতভাবে ডাকা হয় বর্ধিত সভা। অথচ সভায়
বর্ধিত সভার কোন কার্যক্রম না করে আমার বিরুদ্ধে সভার মাইকে উপস্থিত লোকজনের সামনে মিথ্যা দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার বদনাম প্রচার করা হয়। পূর্ব থেকেই পরিকরিকল্পিতভাবে তৈরি করে রাখা হয় আমার বিরুদ্ধে মিছিল করার জন্য ব্যানার এবং ঝাড়ু। সে নীলনকশা অনুযায়ী ব্যানার ও ঝাড়ু সহজ-সরল কিছু সাধারণ মানুষের হাতে তুলে দিয়ে পাকা সড়কের কয়েকগজের মধ্যে হাঁটাহাঁটি করে ছবি ও ভিডিও ধারন করে আপলোড করা হয় ফেসবুকে। যা প্রচারিত হয়েছে কিছু অনলাইনসহ মিডিয়াতেও। পর মিছিলে অংশগ্রহণকারীদের মাঝে বিতরন করা হয়েছে বিরিয়ানি। অথচ মিছিলকারী সাধারণ লোকজনের অনেকেই জানতেন না আমার কি অপরাধের কারণে মিছিল করা হচ্ছিল। যা দেশে বিভিন্ন গণমাধ্যমের প্রকাশিত হয়েছে। আমি কোন দুর্নীতি করে থাকলে প্রশাসন আছে, প্রশাসনের নিকট সুনির্দিষ্টভাবে অভিযোগ করতে পারতো, অভিযোগের প্রেক্ষিতে প্রশাসন তদন্ত করে আমার বিরুদ্ধে ব্যবস্থা নিবে।
সভার মাইকে আমজাদ হোসেন প্রচার করলো আমার কারণে নাকি তার ইটের ব্যবসা বন্ধ হয়েছে। তাই চেয়ারম্যানের বিরুদ্ধে মিছিল করতে হবে বলেই শুরু করেছিল মিছিল । আমজাদ মেম্বারসহ তারা আমার নিকট থেকে অনৈতিক সুবিধা না পাওয়ায় ব্যক্তি আক্রোশে সহজ সরল কিছু সাধারণ মানুষকে ভুল বুঝিয়ে এ ধরনের ঘৃণ্য কাজ করায় সামাজিকভাবে আমার মানসম্মান চরম ক্ষণ্ণ করেছে। আমি সংশ্লিষ্ট সকলের কাছে এমন ঘৃণ্য কাজে জড়িতদের বিচার দাবি করছি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদ সদস্য ঘনশ্যাম ত্রিপুরা, মো হেলাল উদ্দিন, নাজমুল মো. তারা, মহিলা মেম্বার মিনা চাকমা, সমিরন চাকমা, স্বপন বিকাশ চাকমা, ভুবন ত্রিপুরা, শান্তি প্রিয় চাকমা। অপরদিকে ১নং মেরুং ইউপি চেয়ারম্যান মাহমুদা বেগম নাকির বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে মিটিং মিছিল করানের প্রতিবাদে ষড়যন্ত্রকারী মেম্বার আমজাদ হোসেনসহ তার সহযোগিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ১নং মেরুং ইউনিয়ন সর্বস্তরের জনগণকে আয়োজনে মানববন্ধন করেছে। মানববন্ধনে বক্তব্য রাখনে ইউপি সদস্য মো তারা, মো আবদুস সোবহান, মো চান মিয়া প্রমুখ।