মানবিক বিশ্ব গড়তে মহানবীর (সা.) আদর্শেই ফিরে যেতে হবে

9

আল্লামা সৈয়দ মুহাম্মদ সাবির শাহ্ (মজিআ) বলেছেন, বর্তমান বিশ্বে পরস্পর বিপরীতমুখী দুটি ধারা বিদ্যমান। একদিকে শোষক নিপীড়করা, যারা নিরীহ দেশ ও মানুষের ওপর প্রচন্ড আক্রোশে হামলে পড়ছে। দেশে দেশে আজ মজলুম মানবতার আর্তনাদে আল্লাহর আরশ পর্যন্ত কাঁপছে। অন্যদিকে মজলুম শান্তিকামী মানুষ, যারা নিপীড়ক, জুলুমবাজদের থেকে বাঁচতে উদগ্রীব। তিনি বলেন, বিশ্বের নিপীড়িত মানবতাকে পরিত্রাণ দিতে এবং একটি মানবিক নিরাপদ স্থিতিশীল সম্প্রীতিপূর্ণ বিশ্ব গড়তে মহানবীর (সা.) আদর্শেই আমাদের ফিরে যেতে হবে।
জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবীর (সা.) ৫০ বছর উদ্যাপনের অংশ হিসেবে আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়ার আয়োজনে নগরীর ষোলশহর আলমগির খানকাহ্ শরিফে ১২ দিনব্যাপী রাহমাতুল্লিল আলামিন কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
কনফারেন্সে সভাপতিত্ব করেন আওলাদে রাসুল আল্লামা সৈয়দ মুহাম্মদ তাহের শাহ্ (মজিআ)। এতে বিশেষ অতিথি ছিলেন ছাহেবজাদা আল্লামা সৈয়দ কাসেম শাহ্ (মজিআ)। ঈদে মিলাদুন্নবীর (সা.) তাৎপর্য ও মহানবীর (সা.) জীবন দর্শনের ওপর আলোচনায় অংশ নেন জামেয়ার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আল্লামা মুফতি কাজী আবদুল ওয়াজেদ, মিডিয়া ব্যক্তিত্ব উপাধ্যক্ষ আল্লামা আবুল কাশেম ফজলুল হক, উপাধ্যক্ষ আল্লামা আবদুল আজিজ আনোয়ারী।
অতিথি ছিলেন ইসলামী চিন্তাবিদ আলহাজ সুফি মিজানুর রহমান, আনজুমানের সিনিয়র সহ-সভাপতি আলহাজ মুহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল আলহাজ মুহাম্মদ আনোয়ার হোসেন, এডিশনাল সেক্রেটারি জেনারেল আলহাজ মুহাম্মদ শামসুদ্দিন, আলহাজ মুহাম্মদ সিরাজুল হক, গিয়াস উদ্দিন শাকের, এনামুল হক বাচ্চু, জামেয়ার উপাধ্যক্ষ ড. আ ত ম লেয়াকত আলী প্রমুখ।
কনফারেন্স প্রস্তুতি কমিটির সমন্বয়ক আলহাজ মনোয়ার হোসেন মুন্নাসহ আনজুমান ট্রাস্ট নেতৃবৃন্দ ও কেন্দ্রীয়-জেলা, মহানগর গাউসিয়া কমিটির কর্মকর্তাগণ কনফারেন্সে উপস্থিত ছিলেন। পরে সালাত সালাম শেষে দেশ-জাতি ও বিশ্ববাসীর শান্তি-কল্যাণ কামনায় মুনাজাত করা হয়। বিজ্ঞপ্তি