মানবসেবায় অগ্রণী ভূমিকা পালন করছে রেড ক্রিসেন্ট সোসাইটি

17

 

চটগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, করোনা অতিমারিতে ঘরবন্দী ও অসহায় মানুষয়ের পাশে দাঁড়িয়েছিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্টসোসাইটি। দীর্ঘ মহামারী কালে বিতরণ করেছে সুরক্ষা সামগ্রী, খাদ্য ও নগদ অর্থ। করোনায় আক্রান্ত রোগীদের সহায়তা দিয়ছেন সচেতন এ দুই প্রতিষ্ঠান। রোগীদের চিকিৎসা সেবার জন্য ২৫০ শয্যার আইসোলেশন সেন্টার ১২টি পয়েন্টে টেষ্টিং বুথ ব্র্যাক বাংলাদেশের সহায়তায় চালু করেছে। এছাড়া নগরীতে সচেতনতামুলক মাইকিং এর ব্যবস্থা করণ, হ্যান্ড সেনিটাইজার এর ব্যবস্থা ও ব্যাপক মাক্স সরবরাহ করে করোনা প্রতিরোধের ব্যবস্থা নেয়া হয়েছিল এবং হাসপাতালগুলোতে করোনা বিশেষায়িত চিকিৎসা সেবা চালুর উদ্যোগ নেয়। তিনি বলেন নগরীর প্রায় ২০ লাখ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। সমাজের মধ্যবিত্ত ও নি¤œ মধ্যবিত্তদের মাঝেও ত্রান সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে।
মেয়র বলেন, রেডক্রিসেন্ট সোসাইটি আর্ত-মানবতার সেবায় সবসময় অগ্রণী ভূমিকা পালন করেন। এ পবিত্র মাহে রমজান মাসে বিগত দিনে কোভিড এর কারণে যারা দুস্থ ও অসহায় হয়েছেন পরিবারের জন্য ৪৫০০ টাকা করে আর্থিক সহায়তা প্রদান একটি যুগান্তকারী পদক্ষেপ হিসেবে গণ্য হবে। এ জন্য তাদের সাধুবাদ জানাই। সোমবার সকালে বহদ্দারহাটস্থ একটি কমিউনিটি সেন্টারে কোভিডকালিন দুঃস্থ ব্যক্তিবর্গের মাঝে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। চট্টগ্রাম সিটি রেডক্রিসেন্ট সোসাইটির সহ সভাপতি ও শিল্পপতি এম এ ছালাম এর সভাপতিত্বে ও ইফতেখার হোসেন ইমুর সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন রেডক্রিসেন্ট চট্টগ্রাম জেলার চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম এতে আরো বক্তব্য রাখেন মেয়র একান্ত সচিব মুহাম্মদ আবুল হাসেম, ডেপুটি পোষ্টমাস্টার জেনারেল মুহাম্মদ আব্দুল্লাহ্ ও স্বাগত বক্তব্য রাখেন সিটি রেডক্রিসেন্ট সোইসাইটির সেক্রেটারী আব্দুল জব্বার চৌধুরী।
মেয়র আরো বলেন, বৈশ্বিক করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের গৃহীত পদক্ষেপের ফলে বাংলােেদশে করোনা ভাইরাসের সংক্রমন এখন অনেকটাই কমে এসেছে। তবে ভবিষ্যতে সংক্রমন বৃদ্ধি প্রতিরাধে তিনি সকলকে টিকা গ্রহণ এবং যথাযথ স্বাস্থ্য ও সুরক্ষাবিধি মেনে চলার জন্য সকলের প্রতি আহবান জানান। সভাপতির বক্তব্যে শিল্পপতি এম এ সালাম বলেন, চসিক মেয়র সিটি রেড ক্রিসেন্ট সোসাইটিকে সমাজের পঙ্গুরোগীদের স্বাস্থ্য সেবার জন্য এনায়েত বাজার ওয়ার্ডে যে ভবনটি দিয়েছেন তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠান শেষে নগরীর ৪০০ দুঃস্থ পরিবারকে ৪৫০০ টাকা করে আর্থিক সহায়তার প্রদান করা হয়। বিজ্ঞপ্তি