মানবপ্রেম জাগরণের মাধ্যমে শান্তিপূর্ণ সমাজ বিনির্মাণ সম্ভব

7

চট্টগ্রাম মঞ্চ সংগীত শিল্পী সংস্থা :
চট্টগ্রাম মঞ্চ সংগীত শিল্পী সংস্থার ইফতার মাহফিল গত ১৫ এপ্রিল শুক্রবার নগরীর একটি রেস্টুরেন্টে সংস্থার সভাপতি আলাউদ্দিন তাহেরের সভাপতিত্বে এবং সংস্থার সাধারণ সম্পাদক এড. কামরুল আযম চৌধুরী টিপু ও উপস্থাপিকা নাসরিন ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চসিক কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বেতারের আঞ্চলিক পরিচালক এস.এম মোস্তাফা সরোয়ার প্রমুখ।

জাতীয় ছাত্র সমাজ :
গত ১৫ এপ্রিল জাতীয় ছাত্র সমাজ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে চকবাজারস্থ দলীয় কার্যালয়ে ইফতার ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। উক্ত ইফতার ও দোয়া মাহফিলে জাতীয় ছাত্রসমাজ চট্টগ্রাম মহানগর সদস্য সচিব আবু হানিফ নোমানের সভাপতিত্বে ও আরফাতুল আলম কচির সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম মহানগর সভাপতি সোলায়মান আলম শেঠ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আলহাজ্ব এয়াকুব হোসেন, নগর জাতীয় পার্টির দপ্তর সম্পাদক ছবির আহমেদ প্রমুখ।

উত্তর জেলা ইসলামিক ফ্রন্ট ও ইসলামী ছাত্রসেনা :
ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ ও ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম উত্তর জেলার যৌথ উদ্যোগে সম্প্রতি ‘যাকাত ভিক্ষা নয়, গরীবের অধিকার’ শীর্ষক এক সেমিনার ও ইফতার মাহফিল ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি অধ্যক্ষ আল্লামা ছৈয়দ জসিম উদ্দিন তৈয়বীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মাওলামা মুহাম্মদ রফিকুল ইসলাম নেজামী। প্রধান অতিথি ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আল্লামা এস.এম ফরিদ উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় পরিষদের মহাসচিব স ম হামেদ হোসাইন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আত চট্টগ্রাম উত্তর জেলার সাধারণ সম্পাদক আলহাজ্ব অধ্যাপক ছৈয়দ হাফেজ আহমদ। প্রধান বক্তা ছিলেন ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের যুগ্ম সম্পাদক মুহাম্মদ এমদাদুল ইসলাম।

জামালপুর জেলা সমিতি চট্টগ্রাম :
পবিত্র মাহে রমাজান উপলক্ষে ধর্মীয় আলোচনার মাধ্যমে জামালপুর জেলা সমিতি চট্টগ্রাম এর দোয়া ও ইফতার মাহফিল গত ১৫ এপ্রিল নগরীর ২ নং গেইট এলাকার একটি রেষ্টুরেন্টে বাদে আছরে অনুষ্ঠিত হয়। দোয়া ও ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন জামালপুর সমিতি চট্টগ্রাম এর সভাপতি ইঞ্জিনিয়ার মোহাম্মদ শামীম।
সঞ্চলনা করেন রহমত উল্লাহ। শুভেচ্ছা বক্তব্য রাখেন মোহাম্মদ মোজাম্মেল হক। এতে অতিথি হিসাবে ছিলেন ডা. এ এইচ এম রকিবুল হক, মাহাবুবুর রহমান, শফিকুল হক, মো. আক্তারুজ্জামান, ড. মুহাম্মদ মোশারাফ হোসেন, মো. মোস্তাফিজুর রহমান জিন্নাহ, ডা. হাসানুজ্জামান, নুর হোসেন, মুহাম্মদ শহিদুল প্রমুখ।