মাদ্রাসা-এ-গাউসুল আযম মাইজভান্ডারী পরিদর্শনে সাংসদ সৈয়দ নজিবুল বশর

72

মাদ্রাসা-এ-গাউসুল আযম মাইজভান্ডারীতে সততা স্টোর উদ্বোধন করা হয়েছে। গতকাল ‘সততা স্টোর’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী। তিনি মাদ্রাসার শিক্ষা কার্যক্রমসহ অবকাঠামোগত উন্নয়ন পরিদর্শন করেন। পরিদর্শনকালে ২০০৩ সালে প্রতিষ্ঠিত এই মাদ্রাসা শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতাদিসহ অবকাঠামোগত উন্নয়নে কোটি কোটি টাকা খরচ করে মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও মাদ্রাসা পরিচালনায় প্রশংসা করেন।
ভবিষ্যতে এই মাদ্রাসাটি দ্বীনি শিক্ষা, সূফী মতবাদ ও মাইজভান্ডারী দর্শনে যথাযথ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। বিশেষ করে এই মাদ্রাসা হতে অনুষ্ঠিত বিভিন্ন পাবলিক পরীক্ষায় পি.এস.সি, দাখিল জুনিয়র, দাখিল ও আলিম পরীক্ষায় বিগত ৯ বছরে ফলাফলে শতভাগ সাফল্য অর্জন করায় মাদ্রাসার এমপিও ভুক্তির বিষয়ে শতভাগ আশ্বস্ত করেন। একই সাথে ৮৫ লক্ষ টাকা ব্যয়ে সরকারিভাবে একটি চার তলা বিশিষ্ট নতুন ভবন বরাদ্দের বিষয়ে ঘোষণা দেন।
বক্তব্যে আরো বলেন, জ্ঞানীরা সৎ না হলে ভবিষ্যতে সে জ্ঞানপাপীতে পরিণত হয়ে সমাজ ও রাষ্ট্রের ক্ষতি করবে। তাই শিক্ষার্থীদের জ্ঞানার্জনে নীতি-নৈতিকতা, মূল্যবোধ ও সততার প্রশিক্ষণ খুবই জরুরি। দুর্নীতিমুক্ত সমাজ ও রাষ্ট্র গঠনে সরকার কর্তৃক গৃহিত দুর্নীতির বিরূদ্ধে জিরু টলারেন্স নীতি বাস্তবায়নে এই সততা স্টোর ভূমিকা রাখবে বলে মনে করেন। যা শিক্ষার্থীদের শিশুকাল থেকে সৎ নাগরিক হিসেবে গড়ে উঠার শিক্ষা দিবে।
অনুষ্ঠানে সভাপতির আসন অলংকৃত করেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী (ম.জি.আ.)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফটিকছড়ি উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব, উপজেলা নির্বাহী অফিসার সায়দুল আরেফিন, রোসাংগিরী ইউনিয়নের চেয়ারম্যান সোয়াইব আল সালেহীন, মাদ্রাসা পরিচালনা পর্ষদের সদস্য সাইফুর রহমান, মাওলানা নেজাম উদ্দীন, জাহাঙ্গীর আলম মেম্বার। শিক্ষক মাওলানা ফোরকান উদ্দিন, মাওলানা নাজিমুল হক আলকাদেরী, মাওলানা রফিক উদ্দিন, শফিউল আজম, একরামুল হক,উম্মুল ওয়ারা, মাও. নাজিম উদ্দিন, মাও. গিয়াস উদ্দিন, শাহজাহান, সাইফুদ্দীন, মুহাম্মদ নুরুল করিম, আবদুর রাজ্জাক, মাও. কায়সার উদ্দিন, মাও. দিদারুল আলম, জালাল উদ্দিন, জোবাইদুন্নাহার, রাবেয়া সুলতানা, রেজাউল করিম, জোবাইদা বেগম এবং রবিউল হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিন। পরিশেষে মিলাদ কিয়াম, আখেরি মোনাজাতে প্রধানমন্ত্রী ও দেশরত্ন শেখ হাসিনার উত্তোরোত্তর সাফল্যসহ তার সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা করে মুনাজাত সমাপ্ত করেন।