মাদক ব্যবসায়ীকে ছিনিয়ে নেওয়ার মামলায় ৮ আসামি রিমান্ডে

7

নিজস্ব প্রতিবেদক

পুলিশের ওপর হামলা চালিয়ে দুই ‘মাদক ব্যবসায়ীকে’ ছিনিয়ে নেওয়ার মামলায় গ্রেপ্তার আট আসামির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালতের বিচারক। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরীফুল ইসলাম শুনানি শেষে এ আদেশ দেন।
নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) কামরুল হাসান এই তথ্য জানান। আট আসামি হলেন, রাব্বি ইসলাম, ফরিদুল ইসলাম, বাদশা, আবদুল জলিল, দিল মোহাম্মদ, আবদুর রহমান, আকলিমা আক্তার ও মো. ইব্রাহিম। গত শনিবার রাতে তাদের গ্রেপ্তার করে পুলিশ। তবে ছিনিয়ে নেওয়া দুই মাদক ব্যবসায়ীর হদিস এখনো পায়নি পুলিশ। তাদেরকে ধরতে অভিযান চলছে বলে জানালেন সিএমপি’র সংশ্লিষ্ট কর্মকর্তা।
তথ্যমতে, কালুরঘাট পুলিশ ফাঁড়ি এলাকা থেকে মোহাম্মদ মহিউদ্দিন শরীফ ও মোহাম্মদ হানিফ নামের দুই মাদক ব্যবসায়ীকে পাঁচ হাজার ইয়াবা বড়িসহ গ্রেপ্তার করে পুলিশ। এ খবর ছড়িয়ে পড়লে হানিফের অনুসারীরা কালুরঘাট পুলিশ ফাঁড়ির সামনে জড়ো হতে থাকেন। আসামি হানিফ ও মহিউদ্দিনকে ফাঁড়িতে নিয়ে যাওয়া হলে তাদের অনুসারীরা ফাঁড়িতে ইটপাটকেল ও গুলি ছুড়তে থাকেন। একপর্যায়ে হামলাকারীরা দুই আসামিকে ছিনিয়ে নেন। হামলার ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। হামলাকারীদের ছত্রভঙ্গ করতে ফাঁকা গুলি ছোড়ে পুলিশ। এ সময় নাজমা আক্তার নামের এক নারী গুলিবিদ্ধ হন। সেদিন রাতেই নগরের একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান।
পুলিশের ওপর হামলা ও আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনায় শনিবার রাতে কালুরঘাট পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক শরীফ রোকনুজ্জামান বাদী হয়ে চান্দগাঁও থানায় মামলা করেন। এতে মাদক ব্যবসায়ী মোহাম্মদ হানিফ, মোহাম্মদ মহিউদ্দিন শরীফসহ ১৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় ২১০ জনকে আসামি করা হয়। লুট হওয়া ওয়াকিটকিটি গত সোমবার নগরীর মৌলভীবাজার থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ।