মাইক্রোফোন ধরলেন আইনমন্ত্রী, সাত্তার বললেন বাংলাদেশ জিন্দাবাদ

48

পূর্বদেশ ডেস্ক

স্বতন্ত্র প্রার্থী হিসেবে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে সদ্য বিজয়ী সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ভূঁইয়ার জন্য কমপক্ষে ৩০ সেকেন্ডের জন্য মাইক্রোফোন ধরে রেখেছেন আইনমন্ত্রী আনিসুল হক। বার্ধক্যজনিত কারণে এই সংসদ সদস্য অসুস্থ হওয়ায় মন্ত্রী সহায়তা করেন।
তবে বিশেষ অতিথির বক্তব্য শেষে বিএনপি থেকে বহিষ্কৃত এই নেতা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সামনে ‘বাংলাদেশে জিন্দাবাদ’ স্লোগান দেন। এটি বিএনপির দলীয় স্লোগান হিসেবে পরিচিত। আওয়ামী লীগের নেতৃবৃন্দের সামনে এই স্লোগান দেওয়ায় অনেকে চমকে উঠেছেন। খবর বাংলা ট্রিবিউন।
সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের আধুনিকায়ন করেন সদ্য বিদায়ী কমিটির সভাপতি রিয়াজ উদ্দিন ও সাধারণ সম্পাদক জাবেদ রহিনের নেতৃত্বে আগের কার্যকরী কমিটির সদস্যরা। গতকাল রোববার প্রেসক্লাবের নতুন অভিযাত্রার শুভ উদ্বোধন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব। দুপুর ১২টার দিকে প্রেসক্লাবের যান আইনমন্ত্রী আনিসুল হক। তিনি ফিতা কেটে উদ্বোধন করেন।
পরে প্রেসক্লাব সংলগ্ন ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের ডরমেটরিতে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইনমন্ত্রী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া সদর-৩ আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। এর আগে বক্তব্য রাখেন বিশেষ অতিথি ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ভূঁইয়া।
বক্তব্য প্রদানকালে আবদুস সাত্তার মুখ থেকে সামান্য দূরে মাইক্রোফোন ধরেন। তার বক্তব্য স্পষ্ট শোনা যাচ্ছিল না। সে সময় তার শরীর কাঁপছিল। তিনি অনেকদিন ধরেই অসুস্থ। সে সময় পাশে বসা আইনমন্ত্রী আনিসুল হক নিজ হাতে মাইক্রোফোন ধরে সহায়তার চেষ্টা করেন। প্রায় ৩০ সেকেন্ড আবদুস সাত্তারের মাইক্রোফোন ধরে রাখেন আইনমন্ত্রী আনিসুল হক।
বক্তব্য প্রদানের সময় আবদুস সাত্তার বলেন, প্রধান অতিথি আইনমন্ত্রীসহ এখানে যারা উপস্থিত হয়েছেন, সবাইকে আমি আন্তরিক ধন্যবাদ জানাই। ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে আগেও গিয়েছি। আজকে যে অবস্থানে গেছে, আগে তেমন ছিল না। আপনারা যত কিছুই বলেন, আমার দৃষ্টিতে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব আস্তে আস্তে অনেক উন্নত হয়েছে। ভবিষ্যতে আরও উন্নত হবে। আমার শত সীমাবদ্ধতার মাঝেও যতটুকু পারি আপনাদের পাশে থাকার চেষ্টা করবো।
তিনি বলেন, আপনাদের দাবি-দাওয়া দেখার মালিক প্রধান অতিথি। ওনার সঙ্গে এবং পাশে থাকবো। যতটুকু সম্ভব সহযোগিতা করবো। এই বলে আমি আমার বক্তব্য শেষ করছি। বাংলাদেশে জিন্দাবাদ।