মহেশখালীতে অস্ত্রসহ ৩ জলদস্যু আটক

18

মহেশখালী প্রতিনিধি

কক্সবাজারের মহেশখালীতে ৩ জলদস্যুকে আটক করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার কুতুবজোম ইউনিয়নের ঘটিভাঙা এলাকা থেকে পুলিশ তাদের আটক করে। আটককৃতরা হলেন কুতুবজোম ইউনিয়নের তাজিয়াকাটা এলাকার মো. কাইছার (১৯), মো. সোনা মিয়া (২০) ও তারেক (২৬)।
মহেশখালী থানা সূত্রে জানা যায়, মহেশখালীর ঘটিভাঙা এলাকায় মঞ্জুর ডাকাতের ঘরে কতিপয় জলদস্যূর অবস্থানের খবর অবহিত হয়ে থানার পরিদর্শক (তদন্ত) মীর আব্দু রাজ্জাকের নেতৃত্বে পুলিশের একটি টিম সেখানে অভিযান চালায়। এসময় তারা এই ৩ জলদস্যুকে আটক করতে সক্ষম হন। আটককৃতদের হেফাজত হতে ২টি দেশিয় তৈরি একনলা বন্ধুক, ১টি দেশিয় তৈরি এলজি, ২টি কিরিচ, ১টি দা, ১০টি মোবাইল, হাতঘড়ি ২টি, ফিশিং বোডের ইঞ্জিনের সেফ উদ্ধার করা হয়। আটককৃতরা কক্সবাজারের শাহাদাত হোছাইনের মালিকানাধীন বোট ডাকাতি করেছে বলে তাদের কাছে স্বীকার করেছে।
এ ব্যাপারে মহেশখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মীর আব্দুর রাজ্জাক জানান, আটককৃতদের বিরুদ্ধে মহেশখালী থানায় অস্ত্র মামলা ও কক্সবাজার সদর থানায় ডাকাতি মামলা রুজুর প্রক্রিয়াধীন রয়েছে।
উল্লেখ্য, কক্সবাজার পৌরসভার ১০নং ওয়ার্ডের বাসিন্দা শাহাদাত হোছাইনের মালিকানাধীন একটি ফিশিং বোট সাগর থেকে মাছ শিকার করে তীরে ফিরছিল। ২৯ জানুয়ারি রাত ৯টায় উক্ত বোটের মাঝি মালিককে ফোন করে জানায়, তারা মাছ শিকার করে কক্সবাজারে চলে আসার পথে নাজিরার টেক পর্যন্ত এসেছে। কিন্তু এরপর থেকে মাঝির মোবাইলে আর সংযোগ পাওয়া যাচ্ছিল না। দীর্ঘ সময় হয়ে গেলেও বোট ও মাঝি মাল্লাদের কোন হদিস না মিলায় এ ব্যাপারে বোটের মালিক বাদী হয়ে কক্সবাজার সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।